• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

সাঁকোর স্থলে সেতু নির্মাণের চেষ্টা করছেন সাদুল্লাপুরের এমপি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২১  

Find us in facebook

Find us in facebook

কাঠের সাঁকোর স্থলে সেতু নির্মাণের চেষ্টা অব্যাহত রেখেছেন এমপি ও উপজেলা চেয়ারম্যান। গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের শ্রীরামপুরের কাটানদীর মুখস্থানে ঘাঘট নদের ওপর এই কাঠের সাঁকো। সেখানে সেতু নির্মাণ করা হবে মর্মে এমন তথ্য নিশ্চিত করেছেন গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে কুলছুম স্মৃতি ও সাদুল্লাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব সাহারিয়া খান বিপ্লব।

এদিকে, সাঁকোর স্থলে সেতু নির্মাণের খবর শুনে ওই এলাকার ভুক্তভোগী মানুষদের মাঝে আনন্দের বন্যা বয়ে যাচ্ছে। সাঁকোর আশপাশের গ্রামসহ প্রায় ১০ গ্রামের মানুষদের মধ্যে স্বস্তি ফিরে পেয়েছে। একই সঙ্গে প্রশংসায় ভাসছেন এমপি উম্মে কুলছুম স্মৃতি ও উপজেলা চেয়ারম্যান সাহারিয়া খান বিপ্লব।

স্থানীয় বাসিন্দা মিজানুর রহমান জানান, ঘাঘটের শ্রীরামপুরের কাটানদীর মুখস্থানে এলাকাবাসীর অর্থায়নে কাঠের সাঁকো তৈরি করে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে শতশত মানুষ। এতে করে চরম ভোগান্তি শিকার হতে হচ্ছে।

তিনি আরও বলেন, এবার হয়তো আমাদের স্বপ্ন পূরণ করবেন বর্তমান এমপি অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব সাহারিয়া খান বিপ্লব। তাদেরকে অভিনন্দন জানাচ্ছি।

সাদুল্লাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব সাহারিয়া খান বিপ্লব বলেন, ওই স্থানের কাঠের সাঁকোটি ইতিমধ্যে পরিদর্শন করা হয়েছে। সেখানে সেতু নির্মাণকল্পে সংসদ সদস্য ১০০ মিটার ফুট সেতুর জন্য ডিও লেটার দিয়েছেন। যা আগামী অর্থ বছরে টেন্ডার হবে।

ডিওলেটার ও টেন্ডারের বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে কুলছুম স্মৃতি। তিনি বলেন, মানুষের দুর্ভোগ নিরসনের চেষ্টা করা হচ্ছে। ওইস্থানে একটি সেতু নির্মাণ করা হবে।

উল্লেখ্য, গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার নলডাঙ্গা ও রসুলপুর ইউনিয়নের বুকচিরে বয়ে যাওয়া ঘাঘটের শ্রীরামপুরের কাটানদীর মুখস্থানে একসময় ডিঙ্গি নৌকায় মানুষ পারাপার হতেন। এই ভোগান্তি নিরসনে এলাকাবাসীর অর্থায়নে নির্মাণ করা হয় কাঠের সাঁকো। দুই বছর আগে প্রায় লক্ষাধিক টাকা ব্যয়ে সাঁকো নির্মাণ করা হলেও সেটি এখন ভেঙে নড়বড়ে অবস্থা বিরাজ করছে। তবুও জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে প্রায় ১০ গ্রামের মানুষ।

Place your advertisement here
Place your advertisement here