• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

গাইবান্ধায় অসহায়দের জন্য ৯৫ গরু কোরবানি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ জুলাই ২০২১  

Find us in facebook

Find us in facebook

গাইবান্ধার সাঘাটা ও ফুলছড়ি উপজেলার অসহায় মানুষদের জন্য ৯৫টি গরু কোরবানি করা হয়েছে। ইসলামিক রিলিফ বাংলাদেশের অর্থায়নে বেসরকারি উন্নয়নমূলক সংস্থা এসকেএস ফাউন্ডেশন এই মানবিক কার্যক্রম পরিচালনা করে।

ঈদুল আজহার দ্বিতীয় দিন বৃহস্পতিবার (২২ জুলাই) সাঘাটা উপজেলার হাটভরতখালী নতুনকুঁড়ি বিদ্যাপীঠ স্কুল মাঠে সকাল থেকে দুপুর পর্যন্ত সামাজিক দূরত্ব মেনে দুই উপজেলার  প্রায় সাড়ে তিন হাজার পরিবারের মাঝে দুই কেজি করে গরুর মাংস বিতরণ করা হয়।

সাঘাটা উপজেলার মুক্তিনগর, সাঘাটা, ভরতখালী, পদুমশহর, কামালেরপাড়া, জুমারবাড়ী, ঘুরিদহ, হলদিয়া এবং ফুলছড়ি উপজেলার গজারিয়া, ফুলছড়ি, উদাখালী এবং উড়িয়া ইউনিয়নের মোট ১২টি ইউনিয়নের ৩ হাজার ৩২৫টি পরিবারের মানুষ সুশৃঙ্খলভাবে এসব মাংস সংগ্রহ করেন।

প্রায় ২০ বছরের অধিক সময় ধরে ইসলামিক রিলিফ বাংলাদেশ এবং এসকেএস ফাউন্ডেশন প্রতিবছর ঈদের দ্বিতীয় দিন এই কর্মসূচি বাস্তবায়ন করেন। কোরবানির মাংস বিতরণ অনুষ্ঠানে ইসলামিক রিলিফ বাংলাদেশের প্রতিনিধি মো. সেলিম রেজা, এসকেএস ফাউন্ডেশনের সোশ্যাল এন্টারপ্রাইজের সমন্বয়কারী আবু সাঈদ সুমন, সাঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর কবিরসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

এদিকে দুই কেজি করে মাংস পেয়ে খুশি অসহায়রা। মাংস নিতে আসা ভরতখালী গ্রামের জামিলা বেগম বলেন, ‘হামরা (আমরা) বাবা গরিব মানুষ, গোসতো (মাংস) কিনি খাবার পাই না, এসকেএস হামাক দুই কেজি গরুর গোসতো দিছে, হামি (আমি) খুব খুশি। এই গোসতো ছোল পোল গুলাক নিয়া মজা করি আন্দি খামো।’

গজারিয়া ইউনিয়নের দিনমজুর সিরাজুল ইসলাম বলেন, গরুর মাংসের অনেক দাম। আমাদের মত দিনমজুরের কিনে খাওয়া সম্ভব নয়। গতবারও এসকেএস দুই কেজি মাংস দিয়েছিল আজও পেলাম। মনের মধ্যে অনেক আনন্দ লাগছে। অন্তত দু-তিন বেলা তৃপ্তি করে খেতে পারব।

সাঘাটা উপজেলা পরিষদের চেয়াম্যান জাহাঙ্গীর কবির বলেন, প্রতি বছর ইসলামিক রিলিফ বাংলাদেশ এবং এসকেএসের এমন উদ্যোগকে আমি স্বাগত জানাই। এলাকার দরিদ্র-অসহায় মানুষের মাঝে ঈদের সময় মাংস বিতরণ একটি মানবিক উদ্যোগ। আমি অনুরোধ করবো আগামী দিনে আয়োজক দাতা সংস্থা যেন আরও বেশি সংখ্যক পরিবারকে এই কর্মসূচিতে অন্তর্ভুক্ত করে। 

এই কর্মসূচি বাস্তবায়নের সমন্বয়ক আবু সাঈদ সুমন ও রিলিফ বাংলাদেশের প্রতিনিধি মো. সেলিম রেজা জানান, প্রায় ২০ বছর ধরে এসকেএস ফাউন্ডেশন ও ইসলামিক রিলিফ বাংলাদেশের সহযোগিতায় কোরবানির মাংস বিতরণ কর্মসূচি চলছে। এবারও এলাকার অসহায়দের মাঝে দুই কেজি করে মাংস বিতরণ করা হয়েছে। এই মানবিক কর্মসূচি ভবিষ্যতেও চলবে। 

Place your advertisement here
Place your advertisement here