• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

তেঁতুলিয়ায় আরও শতাধিক দুস্থ পেল শুভসংঘের ত্রাণ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ জুলাই ২০২১  

Find us in facebook

Find us in facebook

অশীতিপর বৃদ্ধ ফজিলা বেগমের স্বামী সন্তান কেউ নেই। স্থানীয় গুচ্ছগ্রামের একটি ঘরে থাকেন।

এখন মানুষের কাছে সাহায্য চেয়ে সংসার চলছে কোনোমতে। হাসেম আলীর বয়স ৭০ এর বেশি। বাদাম বিক্রেতা হিসেবে তিনি পরিচিত। এই বয়সেও তাকে কাজ করে সংসারের ঘানি টানতে হচ্ছে। এখন করোনাকালে বেশ বিপদে পড়েছেন। কালের কণ্ঠ শুভসংঘের ত্রাণ পেয়ে তারা মহাখুশি।
শনিবার (১৭ জুলাই) পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার খয়খাটপাড়া নূরানিয়া মাদরাসা ও হেফজখানা মাঠে তিরনই হাট ইউনিয়নের হতদরিদ্র এরকম শতাধিক অসহায় দুস্থ মানুষের মধ্যে কালের কণ্ঠ শুভসংঘের উদ্যোগে বসুন্ধরা গ্রুপের ত্রাণসামগ্রী উপহার দেওয়া হয়।  

উপহার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তেঁতুলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছায়েম মিয়া, কালের কণ্ঠের সহ-সম্পাদক আতাউর রহমান কাবুল, তিরনই হাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. দানিয়েল হোসাইন, খয়খাটপাড়া নূরানীয়া ও হাফেজিয়া মাদরাসার সভাপতি মো. আনোয়ার হুসাইন প্রমুখ।

এ সময় বসুন্ধরা গ্রুপের জন্য বিশেষ দোয়ার আয়োজন করা হয়। দোয়া পরিচালনা করেন হেফজখানা ও মাদরাসার প্রধান শিক্ষক মাওলানা মো. ইউনুছ আলী।

ত্রাণ উপহার বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন শুভসংঘের হুমায়ুন কবির, ফেরদৌস আলম লিটন, সোহেল রানা, কবির হোসেন, আতাউর মানিক, শাকিল আহম্মেদ, রবিউল ইসলাম রতন, তৌহিদুল হক, আসলাম হোসেন আশিক প্রমুখসহ হেফজখানার শিক্ষার্থীরা।

তেঁতুলিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদুর রহমান ডাবলু বলেন, করোনাকালীন এই সংকটময় মুহূর্তে বসুন্ধরা গ্রুপ সারাদেশে যেভাবে ত্রাণসামগ্রী বিতরণ করছে তা তুলনাহীন। এভাবে সমাজের সামর্থ্যবানদের আরও এগিয়ে আসার আহ্বান।

ইউএনও সোহাগ চন্দ্র সাহা বলেন, পঞ্চগড়সহ সীমান্তের জেলাগুলিতে এখন করোনা সংক্রমণের প্রকোপ বেশি। ইদানিং মৃত্যুহারও বাড়ছে। এজন্য স্বাস্থ্যবিধি মেনে চলার কোনো বিকল্প নেই।

তেঁতুলিয়া মডেল থানার ওসি আবু ছায়েম মিয়া বলেন, ঈদের আগে করোনার এই কঠিন সময়ে বসুন্ধরা গ্রুপের সৌজন্যে এই ত্রাণসামগ্রী পেয়ে অসহায় মানুষের অনেক উপকার হবে।

কালের কণ্ঠের সহ-সম্পাদক আতাউর রহমান কাবুল বলেন, আয়োজন সংশ্লিষ্ট শুভসংঘের সবাইকে বিশেষ ধন্যবাদ। তরুণদের নিয়ে ভবিষ্যতে এভাবে আমরা শুভকাজে সব সময় থাকবো, ইনশাআল্লাহ।

এবার পঞ্চগড়ে তিন হাজার মানুষের মধ্যে শুভসংঘের উদ্যোগে বসুন্ধরা গ্রুপের ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এরই অংশ হিসেবে তেঁতুলিয়ার বিভিন্ন ইউনিয়নে এখনো ত্রাণসামগ্রী বিতরণ কার্যক্রম চলছে।

Place your advertisement here
Place your advertisement here