• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

করেনা: রংপুর বিভাগে ১৮ জনের মৃত্যু, শনাক্ত ৬৭১

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ জুলাই ২০২১  

Find us in facebook

Find us in facebook

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ১৮ জনের মৃত্যু হয়েছে। একই সময় সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে ৬৭১ জন। শনাক্তের হার ৩১ দশমিক ৪৪ শতাংশ। এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা ৬৭১ জনে দাঁড়িয়েছে।

সোমবার (১২ জুলাই) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম।

তিনি জানান, সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় ১৮ জন মারা গেছেন। করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের ৫ জন,পঞ্চগড়ের ৩, কুড়িগ্রামে ১, ঠাকুরগাঁওয়ে ৩ ও দিনাজপুরের ৬ জন রয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, রংপুর বিভাগে একদিনে নতুন করে ১ হাজার ৯৫০ জনের নমুনা পরীক্ষা করে ৬৭১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরের ২২৯, রংপুরের ১৩৪, ঠাকুরগাঁওয়ের ১২০, নীলফামারীর ৪৫, লালমনিরহাটের ৪৩, কুড়িগ্রামের ৩৫, পঞ্চগড়ের ৩৩ ও গাইবান্ধা জেলার ৩২ জন রয়েছে। বিভাগে শনাক্তের হার ৩১ দশমিক ৪৪ শতাংশ।

স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে সোমবার (১২ জুলাই) সকাল পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৭৬ হাজার ৯৫১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৩৩ হাজার ৩৮৭ জন শনাক্ত হয়েছেন।

এ পর্যন্ত মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে দিনাজপুর জেলার ২২৯ জন, রংপুরের ১৩৪, ঠাকুরগাঁওয়ের ১২০, নীলফামারীর ৪৫, লালমনিরহাটের ৪৩, কুড়িগ্রামের ৩৫, গাইবান্ধার ৩২ ও পঞ্চগড়ের ৩৩ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪১৯ জন।

বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম বলেন, সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে চলার বিকল্প নেই। বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলকভাবে মাস্ক পরা নিশ্চিত করতে হবে। না হলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে বলে তিনি শঙ্কা প্রকাশ করেছেন।

Place your advertisement here
Place your advertisement here