• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

লকডাউনে ছিন্নমূল মানুষের মুখে খাবার তুলে দিচ্ছে ‘‘শুভ সংঘ”

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ জুলাই ২০২১  

Find us in facebook

Find us in facebook

চলছে লকডাউন। বন্ধ আন্তনগর, লোকালসহ সব ট্রেন। নেই যাত্রীর আনাগোনা। আশপাশের দোকানপাটও বন্ধ। সব মানুষ ঘরে থাকলেও সুনসান নীরব রেল স্টেশনের মেঝে বা বেঞ্চে বসে- শুয়ে আছেন কিছু মানুষ। যাদের আসলে যাওয়ার কোনো জায়গা নেই, নেই বাড়িঘর। ভিক্ষুক, প্রতিবন্ধী কিংবা মানসিক ভারসাম্যহীন এসব মানুষের দিনরাত কাটে স্টেশনেই। অন্যান্য সময় চেয়েচিন্তে তাদের দিন কাটলেও লকডাউনে তারা পড়েছেন বিপাকে। লকডাউনের প্রথম দিন থেকেই তাদের খাবার জুটছিল না। বিষয়টি জানতে পেরে লালমনিরহাট শুভ সংঘের সদস্যরা তাদের পাশে দাঁড়ানোর উদ্যোগ গ্রহন করে।

গত এক সপ্তাহ থেকে তারা নিয়মিত এক বেলা খাবার দিচ্ছেন লালমনিরহাট রেলওয়ে স্টেশন ও শহরে বসবাসরত ছিন্নমূল মানুষদের। সরকার ঘোষিত লকডাউন চলাকালে নিয়মিত ছিন্নমূল মানুষদের এক বেলা খাবার পৌছে দিবেন শুভ সংঘের সদস্যরা।

ওই স্টেশনে দীর্ঘদিন ধরে পড়ে থাকা নাম না জানা একজন বাক প্রতিবন্ধীর হাতে গতকাল রাতে খিচুড়ি ও ডিমের প্যাকেট তুলে দেন শুভসংঘের অ্যাডভোকেট মলিনা ইয়াসমিন রুমি। স্টেশনের বেঞ্চে বসে সাথে সাথেই সেটি খুলতেই চোখ ছলছল করে ওঠে ওই প্রতিবন্ধী মানুষটির। সাথে সাথেই তিনি খেতে শুরু করেন। পাশে থাকা একজন বলেন, ‘কাল থেকে কিছু খেতে পারেনি লোকটি। আপনারা খাবার দিয়ে অনেক উপকার করলেন’।

খাবারের প্যাকেট পেয়ে দৃষ্টি প্রতিবন্ধী আর্জিনা বেগম নামের একজননারী বলেন, ‘খুউব ভোক(ক্ষীধা) নাগছিল। খাবার পেয়া শান্তি পানুং’।

লকডাউনে রেল স্টেশনে থাকা ছিন্নমূল মানুষের পাশে দাঁড়ানোর প্রথম দিন থেকে বাড়িতে খাবার রান্না ও প্যাকেট করে নিজেই সেখানে পৌঁছান শুভসংঘের অ্যাডভোকেট মলিনা ইয়াসমিন রুমি।

তিনি জানান, শুভ সংঘের উদ্যোগে সম্প্রতি জেলায় তিন হাজার অসহায় ,কর্মহীন পরিবারের মাঝে আমরা ত্রাণ সামগ্রী পৌছে দিয়েছি। সরকার ঘোষিত চলমান লকডাউন পরিস্থিতিতে আমরা নিয়মিত ছিন্নমূল মানুষদের কাছে এক বেলার খাবার নিয়ে যাবো।

কালের কন্ঠের লালমনিরহাট প্রতিনিধি হায়দার আলী বাবু বলেন, শুভ কাজে সবার পাশে শুভ সংঘ। প্রথমদিকে আমরা চিন্তা করেছিলাম শুধু তাদের একবেলা খাবার দিবো। তবে আমরা এখন ওই ছিন্নমূল মানুষদের পছন্দের খাবার আমাদের খাবার তালিকায় সংযুক্ত করে তাদের কাছে পৌছে দিচ্ছি।

মেয়র রেজাউল করিম স্বপন বলেন, চলমান লকডাউনে শহরের দোকানপাট বন্ধ। ছিন্নমূল মানুষগুলো অনাহারে অর্ধাহারে থাকছে। ঠিক এই কঠিন সময়ে শুভ সংঘ ছিন্নমূল মানুষদের মুখে এক বেলা খাবার তুলে দিচ্ছে। শুভ সংঘের জন্য শুভ কামনা রইলো।

Place your advertisement here
Place your advertisement here