• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

তিনবিঘা করিডোর পরিদর্শন করলেন বিএসএফ মহাপরিচালক

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ জুলাই ২০২১  

Find us in facebook

Find us in facebook

লালমনিরহাটের পাটগ্রামের বহুল আলোচিত তিনবিঘা করিডোর পরিদর্শন করেছেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মহাপরিচালক (ডিজি) রাকেশ আস্তানা। এসময় বিজিবির পক্ষে থেকে তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

শনিবার (১০ জুলাই) দুপুর দেড়টায় তিন কিলোমিটার দূরে সড়কপথে গাড়িতে করে তিনবিঘা করিডোরে পৌঁছান বিএসএফ মহাপরিচালক। এসময় দুই ঘণ্টা তিনবিঘা করিডোর দিয়ে বাংলাদেশি মানুষের চলাচল বন্ধ করে দেয় বিএসএফ।

এরপর তিনবিঘার সেই ঐতিহাসিক আম্রকাননে চা-চক্রে মিলিত হন তিনি। সেখানে বাংলাদেশের পক্ষে রংপুর ৫১ বিজিবি ব্যাটালিয়ন সিও লে. কর্নেল ঈসহাক আলী বিএসএফ মহাপরিচালককে ফুলেল শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন জানান।

এর আগে বিএসএফের ডিজি রাকেশ আস্তানা ভারতের কুচবিহার জেলার কুচলিবাড়ী থানার বাগডোগরা হেলিপ্যাড মাঠে হেলিকপ্টারযোগে অবতরণ করেন।

পানবাড়ী কোম্পানি বিজিবির একটি সূত্রমতে, সৌজন্য সাক্ষাতে ভারত-বাংলার সীমান্ত টহল ও নজরদারি বিষয়ে সন্তোষ প্রকাশ করে চোরাচালান প্রতিরোধে আরও বেশি সতর্ক থাকার নির্দেশ দেন বিএসএফ ডিজি ।

বাংলাদেশের পক্ষে বলা হয়, ইদানীং আবারো বিএসএফ গুলি করে মানুষ হত্যা করছে এমন অভিযোগ তোলা হয়। সে বিষয়ে বিএসএফ মহাপরিচালক বলেন, অকারণে বিএসএফ গুলি চালায় না। এ ব্যাপারে সীমান্তে বসবাসরত নাগরিকদের আরও সচেতন করার পরামর্শ দেন বিএসএফ কর্মকর্তারা।

কোভিড-১৯ করোনা মহামারি পরিস্থিতি নিয়ে ভারত-বাংলা দুদেশের সীমান্ত বাহিনী সব সময় তৎপর রয়েছে বলে জানানো হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here