• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

করোনা: রংপুর বিভাগে ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু, শনাক্ত ৮৩৩

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ জুলাই ২০২১  

Find us in facebook

Find us in facebook

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন করে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছে ৮৩৩ জন। বিভাগে শনাক্তের হার ৩১ দশমিক ৩৯ শতাংশ। এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা ৬২৪ জনে দাঁড়িয়েছে।

শুক্রবার (৯ জুলাই) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম। তিনি জানান,মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঠাকুরগাঁওয়ের পাঁচজন, দিনাজপুর, কুড়িগ্রাম ও লালমনিরহাটের দুজন করে এবং পঞ্চগড়ের একজন রয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, রংপুর বিভাগে একদিনে নতুন করে ২ হাজার ৬৫৪ জনের নমুনা পরীক্ষা করে ৮৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুর জেলার ২৩৪, ঠাকুরগাঁওয়ের ১৫১, দিনাজপুরের ১২৩ জন, গাইবান্ধার ১১০, পঞ্চগড়ের ৬৩, নীলফামারীর ৬২, কুড়িগ্রামের ৫৯ ও লালমনিরহাটের ৩১ জন রয়েছে।

বিভাগে করোনা ভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত ১ লাখ ৭২ হাজার ১৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৩১ হাজার ৬৯০ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ পর্যন্ত মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে দিনাজপুর জেলার ২১৬ জন, রংপুরের ১২৩, ঠাকুরগাঁওয়ের ১১৪, নীলফামারীর ৪২, লালমনিরহাটের ৩৯, কুড়িগ্রামের ৩২, গাইবান্ধার ৩১ ও পঞ্চগড়ের ২৯ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৭৭ জন।

সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম বলেন, সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে চলার বিকল্প নেই। বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলক ভাবে মাস্ক পরা নিশ্চিত করতে হবে। না হলে পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে বলে তিনি শঙ্কা প্রকাশ করেছেন।

Place your advertisement here
Place your advertisement here