• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

করোনা: রংপুরে বিভাগে আরও ১৪ মৃত্যু, শনাক্ত ৫৭১

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ জুলাই ২০২১  

Find us in facebook

Find us in facebook

রংপুর বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ৫৭১ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে রংপুর বিভাগের ৮ জেলায় মৃত্যুর সংখ্যা ৬০৬ জনে পৌঁছেছে। শনাক্তের হার ৪১ দশমকি ৮০।

বুধবার (৭ জুলাই) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম।

তিনি বলেন, মঙ্গলবার (৬ জুলাই) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় ১৪ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঠাকুরগাঁও জেলার চারজন, দিনাজপুরের তিনজন, রংপুরের দুইজন, লালমনিরহাটের দুইজনসহ নীলফামারী, গাইবান্ধা ও কুড়িগ্রামের একজন করে রয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা যায়, বিভাগে নতুন করে শনাক্ত ৫৭১ জনের মধ্যে দিনাজপুরের ১১১, ঠাকুরগাঁওয়ের ১০৮, রংপুরের ৯২, গাইবান্ধার ৬২, কুড়িগ্রামের ৫৯, নীলফামারীর ৫২, পঞ্চগড়ের ৪৫ ও লালমনিরহাট জেলার ৪২ জন রয়েছে। এদিন বিভাগের আট জেলার ১ হাজার ৩৬৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪০৪ জন।

শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৬৬ হাজার ৯১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৩০ হাজার ১১৩ জন শনাক্ত হয়েছেন।
এ নিয়ে দিনাজপুুর জেলায় করোনাভাইরাসে ৯ হাজার ৬৪৮ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ২১২ জনে হয়েছে। রংপুরে ৬ হাজার ৭১৬ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১২৩ জনের। ঠাকুরগাঁওয়ে ৪ হাজার ৮৭ জন আক্রান্ত ও ১০৯ জনের মৃত্যু, গাইবান্ধায় ২ হাজার ৪১৬ জন আক্রান্ত ও ২৯ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া নীলফামারীতে ২ হাজার ১২৯ জন আক্রান্ত ও মৃত্যু ৪১ জনের, কুড়িগ্রামে আক্রান্ত ২ হাজার ৭৪ জন ও ৩০ জনের মৃত্যু, লালমনিরহাটে ১ হাজার ৭১৯ জন আক্রান্ত ও ৩৪ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ১ হাজার ৩২৪ জন আক্রান্ত ও ২৮ জনের মৃত্যু হয়েছে।

সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম বলেন, সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে চলার বিকল্প নেই। বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলকভাবে মাস্ক পরা নিশ্চিত করতে হবে। না হলে পরিস্থিতি আরো ভয়াবহ হতে পারে বলে তিনি শঙ্কা প্রকাশ করেছেন।

Place your advertisement here
Place your advertisement here