• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

ভাষার মাস ঘিরে ষড়যন্ত্রের ছক বিএনপির

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

সরকারকে হঠাতে না পেরে ক্ষিপ্ত হয়ে উঠেছে বিএনপি। নানা সমাবেশ আর আন্দোলন ডেকে ব্যর্থ হয়েছেন দলটির নেতাকর্মীরা। কিন্তু এতেও ক্লান্ত হচ্ছেন না তারা। প্রতিনিয়ত নতুন নতুন ষড়যন্ত্র করে চলেছেন নেতারা। এবার ভাষার মাস ফেব্রুয়ারিকে টার্গেট করে নতুন ষড়যন্ত্রের ছক কষছে বিএনপি।

সূত্র জানায়, কয়েকদিন পরই শুরু হচ্ছে ভাষার মাস ফেব্রুয়ারি। এ মাসকে ঘিরে নতুন নতুন কর্মসূচির নামে আবারো ষড়যন্ত্র শুরু করছে বিএনপি।

জানা গেছে, টানা আন্দোলন গতি হারাচ্ছে বুঝতে পেরে নতুন পথ খুঁজছে বিএনপি। এছাড়া গত বছরের ১০ ডিসেম্বর হাঁকডাক করে ঢাকা বিভাগীয় সমাবেশ করলেও তাতে জনগণের অংশগ্রহণ ছিল না। বিএনপির নেতারা বলছেন, ফেব্রুয়ারিতে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে নেতাকর্মীদের মধ্যে স্পৃহা পুনরুজ্জীবিত করার পরিকল্পনা চলছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক জ্যেষ্ঠ নেতা জানিয়েছেন, অতি দ্রুত বিএনপি নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে। আর এখান থেকেই আগামী ৪ ফেব্রুয়ারির নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। পুরো মাসজুড়ে থাকবে আন্দোলন। ভাষার মাসে বইমেলা আছে, তখন আন্দোলন করলে রাজধানী উত্তপ্ত করা সহজ হবে। তাই এ মাসকে ঘিরে চলছে নানা হিসাব-নিকাশ।

রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, বারবার ব্যর্থ হয়ে এবার ভাষার মাস ফেব্রুয়ারিকে ঘিরে ষড়যন্ত্র করছে বিএনপি। নতুন করে আন্দোলনের নামে নাশকতা ও জনগণকে হয়রানি করার ছক কষছে তারা। কিন্তু জনগণ বিএনপির কৌশল ধরে ফেলেছে, এখন আর তাদের কোনো চক্রান্ত সফল হবে না।

Place your advertisement here
Place your advertisement here