• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

মৃতপ্রায় বিএনপি নানা সংকটে জর্জরিত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ সেপ্টেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলামের একচ্ছত্র আধিপত্য, তার সঙ্গে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর চলছে দ্বন্দ্ব। এছাড়া রাজপথের আন্দোলনের নামে উঠান বৈঠকের আয়োজন, নেতাকর্মীদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব, সিনিয়র নেতারা ছন্নছাড়া- সব মিলিয়ে মৃতপ্রায় এ বিএনপি নানা সংকটে জর্জরিত।

এদিকে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, পৃথিবীর বিভিন্ন প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা বিএনপির অঙ্গ সংগঠন থেকে যে অনুদানের টাকা আসে, সেই টাকার ভাগ নিয়ে বিএনপির অভ্যন্তরে গণ্ডগোলের সৃষ্টি হয়েছে। 

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপি অলৌকিকভাবেই টিকে আছে। বর্তমানে বিএনপি এতিম, অসহায় ও সহায়-সম্বলহীন। নেতারা প্রতিনিয়ত বিএনপিকে বিক্রি করছেন বেঁচে থাকার জন্য। দলের নেতৃত্ব কার হাতে, কেউ জানে না সঠিকভাবে। 

বিএনপির নয়াপল্টন সূত্রে জানা গেছে, যুবদলে একাধিক কমিটি দেওয়ার নামে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়া, তৃণমূল বিএনপি থেকে তোলা চাঁদার টাকায় দুর্নীতি, তৃতীয় জোট তৈরি করার নামে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে লন্ডন থেকে ফোন করে মির্জা ফখরুল, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও আব্দুল আউয়াল মিন্টুসহ একাধিক সিনিয়র নেতাকে বকাঝকা করেছেন তারেক রহমান। তার অনুপস্থিতিতে দলে অর্থ লোপাটের অভিযোগে এসব নেতাদের নানাভাবে তিরস্কার করেছেন তিনি। চূড়ান্ত বোঝাপড়ার জন্য অভিযুক্ত নেতাদের লন্ডনেও ডেকেছেন তারেক রহমান।

উল্লেখ্য, মির্জা ফখরুলসহ একাধিক নেতা লন্ডনে যাবেন বলে গুঞ্জন উঠলেও দায়িত্বভার কাউকে হস্তান্তর করা হয়নি। অন্যের টাকায় মির্জা ফখরুলরা বিদেশ ভ্রমণের পাশাপাশি বিলাসিতা ও কেনাকাটা করবেন- এমনটাই দলের নেতাকর্মীরা মনে করেন। 

এদিকে বিএনপির অনেকের মতে, রিজভী আহমেদের মতো উপেক্ষিত নেতারা কার্যালয়ে বসে শুধু অপেক্ষার দিন গুনেন। রিজভীর মতে, বিএনপি কারো দয়ায় চলছে। নিজে চলার শক্তি হারিয়ে ফেলেছে বিএনপি। এই দলটিকে দিশাহীন ও নেতৃত্বহীন করার পেছনে তারেক রহমান ও মির্জা ফখরুলই দায়ী।

Place your advertisement here
Place your advertisement here