• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

বিএনপির অভ্যন্তরীণ ক্ষোভ এখন চক্রাকারে ঘুরছে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ মে ২০২২  

Find us in facebook

Find us in facebook

বিএনপির শীর্ষস্থানীয় নেতারা ক্রমশ দ্বিতীয় সারির নেতাদের ক্ষোভের মুখে পড়ছেন। আর দ্বিতীয় সারির নেতারা স্থানীয় নেতাদের ক্ষোভের মুখে পড়ছেন। ফলে বিএনপির ক্ষোভ এখন চক্রাকারে ঘুরছে।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, দলের শীর্ষস্থানীয় নেতাদের মধ্যেই রয়েছে ক্ষোভ। সব ক্ষোভের কেন্দ্রবিন্দু যেন এক মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির দ্বিতীয় সারির একজন নেতা বলেন, আসলে আমরা নেতৃত্ব সংকটে ভুগছি। আমাদের জানা নেই কার কমান্ডে এগিয়ে যেতে হবে। আমি মনে করি, আগে সিনিয়রদের ঠিক হতে হবে। তাদের মধ্যেই যত ঝামেলা।

সম্প্রতি রাজধানীর গুলশানে দলের চেয়ারপার্সনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির এক বৈঠকে হঠাৎ রেগে যান জাতীয় সংসদের বিরোধী দলীয় সাবেক চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক। সে সময় তিনি বিএনপির সিনিয়র নেতাদের প্রতি প্রশ্ন রেখে বলেন, আমরা কি এতই অসহায় হয়ে গিয়েছি যে, কোনো আন্দোলন সংগঠিত করার শক্তি পাচ্ছি না? আমাদের কি আসলেই অস্তিত্ব বিলীন হয়ে যাচ্ছে?

এ সময় মহাসচিবকে উদ্দেশ্য করে জয়নুল আবদিন ফারুক বলেন, আর সহ্য হচ্ছে না মহাসচিব মহোদয়। আমরা এখানে বসে বৈঠক করছি। তবে কৌশলে কোথাও ভুল করেছি কিনা দলের জন্য সেই বৈঠক করা দরকার।

জয়নুল আবদিন ফারুকের মতো খন্দকার আবু আশফাক, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, রুহুল আমিন দুলালসহ একঝাঁক বিএনপির নেতা এখন তেতে আছেন সিনিয়রদের প্রতি। তাদের একটাই কথা, দলটিকে তো ক্রমশ শেষ করে দেওয়া হচ্ছে। এর থেকে পরিত্রাণের উপায় হলো আন্দোলন। কিন্তু সিনিয়র নেতারা সেদিকে কেন যাচ্ছে না, তা তাদের বোধগম্য নয়।

এদিকে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, এক যুগের বেশি সময় ধরে কোণঠাসা অবস্থায় রয়েছে বিএনপি। দলীয় কোন্দল, গঠনতন্ত্রে সমন্বয়হীনতা এবং দলের জুনিয়র নেতাদের অবমূল্যায়নের কারণেই দলটি বিপর্যস্ত অবস্থায় পড়েছে। এ থেকে পরিত্রাণের উপায় আপাতত নেই বললেই চলে।

Place your advertisement here
Place your advertisement here