• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

খালেদার চিকিৎসায় বড় বাধা বিএনপি নিজেরাই: মাহবুবউল আলম হানিফ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, খালেদা জিয়ার চিকিৎসার ক্ষেত্রে বড় বাধা বিএনপি নিজেরাই।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ‘বিশ্ব সন্ত্রাস-জঙ্গিবাদ ও হলি আর্টিজান-মুম্বাই হামলা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আলোচনা সভাটি আয়োজন করে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ)।

মাহবুবউল আলম হানিফ বলেন, তারা(বিএনপি) যদি মনে করে খালেদা জিয়ার চিকিৎসা এখানে যথাযথ হচ্ছে না, উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়া দরকার, তাদের উচিত রাজনীতি না করে তার জীবন বাঁচানোর জন্য আইনের একটি পথই খোলা আছে মহামান্য রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়া­- তা করতে পারে। রাষ্ট্রপতি ক্ষমা করলেই তার দণ্ড মওকুফ হয়ে যায়। তখন তিনি স্বাধীনভাবে যেকোনো জায়গায় যেতে পারেন।

তিনি বলেন, বিএনপি খালেদা জিয়ার মুক্তি চায়, তিনি সাবেক প্রধানমন্ত্রী ছিলেন এটা সত্য। পাশাপাশি এটাও সত্য তিনি আদালত কর্তৃক একজন দণ্ডপ্রাপ্ত কয়েদি। অতএব দণ্ডপ্রাপ্ত কয়েদি কারাগারে থাকা অবস্থায় যতো সুযোগ-সুবিধা কারাবিধি অনুযায়ী পায় তিনি সেটা পাবেন। বেগম খালেদা জিয়া এ ক্ষেত্রে অত্যন্ত সৌভাগ্যবান, উনি আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবতায় কারাবিধির বাইরে সুযোগ-সুবিধা ভোগ করেছেন।

হানিফ বলেন, বিএনপি অযৌক্তিকভাবে রেফারেল দিচ্ছে যে— মহামান্য রাষ্ট্রপতি যদি বিদেশে যেতে পারেন, আওয়ামী লীগের সেক্রেটারি ওবায়দুল কাদের যেতে পারেন তাহলে বেগম খালেদা জিয়া পারবেন না কেন? বেগম খালেদা জিয়া পারবেন না এ কারণে যে— দণ্ডপ্রাপ্ত কয়েদি ছাড়া যে কোনো স্বাধীন নাগরিক তার ইচ্ছেমতো যেকোন জায়গায় যেতে পারেন। এটা কম্পেয়ার করে মানুষকে বিভ্রান্ত করা হচ্ছে।

বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময়ের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন- পরিষদের সাবেক সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম এমপি, জাতীয় প্রেসক্লাব সভাপতি ও তথ্য-সম্প্রচার মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য মুহাম্মদ শফিকুর রহমান এমপি, ব্যারিস্টার আমির-উল ইসলাম, আপিল বিভাগের (অব.) বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here