• শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

Find us in facebook

‘যারা ভোট দেয়নি তাদের বঞ্চিত করা যাবে না’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ জুলাই ২০২৪  

Find us in facebook

Find us in facebook

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ও চতুর্থ ধাপে নির্বাচিত রংপুর বিভাগের ১৭ উপজেলার মধ্যে ১৬টি উপজেলার নির্বাচিত চেয়ারম্যান এবং ৩৪ জন পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যানরা শপথ নিয়েছেন। গতকাল বুধবার (৩ জুলাই) সকাল ১০টায় শিল্পকলা অডিটরিয়ামে বিভাগীয় কমিশনারের আয়োজনে রংপুর বিভাগের নবনির্বাচিত ৫০ জন জনপ্রতিনিধি শপথ গ্রহণ করেন।

জেলার ১৬ জন চেয়ারম্যান, ১৭ জন পুরুষ ভাইস চেয়ারম্যান ও ১৭ মহিলা ভাইস চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করান রংপুর বিভাগীয় কমিশনার মো. জাকির হোসেন।

পরে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার জাকির হোসেন বলেন, আপনাদের যারা ভোট দিয়েছে আর যারা ভোট দেননি, তাদের সবার অভিভাবক আপনারা। পুরো উপজেলাবাসীর দায়িত্ব আপনাদের কাঁধে। এই দায়িত্ববোধ থেকে সবার জন্য সমানভাবে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, যারা ভোট দেয়নি তাদেরকে বঞ্চিত করা যাবে না।  আপনারা উপজেলার সবাইকে নিয়ে কাজ করবেন, আমরা আপনাদের পাশে আছি। এর পাশাপাশি সুবিধাবঞ্চিত মানুষদের সেবা নিশ্চিত করার আহ্বানও জানান তিনি।

এ সময় স্থানীয় সরকারের বিভাগীয় পরিচালক আবু জাফরের সভাপতিত্বে উপস্থিত ছিলেন রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মনিরুজ্জামান, রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, জেলা পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী প্রমুখ।

গত ২৯ মে ও ৫ জুন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ও চতুর্থ ধাপে রংপুর বিভাগের ১৭টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে শুধু গংগাচড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ছাড়া নির্বাচিত সবাই শপথ নিয়েছেন।

উল্লেখ্য, নির্বাচনী ট্রাইব্যুনাল ও যুগ্ম জেলা জজ-১ আদালত, রংপুর-এর সাময়িক স্থগিতাদেশ থাকায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে গংগাচড়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোকাররম হোসেন সুজনের শপথ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। এ ছাড়া বদরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে পরাজিত প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে আজ বুধবার সকালে মহিলা ভাইস চেয়ারম্যান পদে শপথ সাময়িকভাবে শপথ স্থগিত করার আদেশ দিয়েছে নির্বাচনী ট্রাইব্যুনাল আদালত।

Place your advertisement here
Place your advertisement here