• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

Find us in facebook

রমেকের হিসাবরক্ষক নওশীনের অপসারণের দাবিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ মে ২০২৩  

Find us in facebook

Find us in facebook

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের (রমেক) হিসাবরক্ষক পদে যোগদান করা উম্মে সুলতানা নওশীনের অপসারণের দাবিতে বিক্ষোভ করেছে কর্মচারীসহ স্থানীয় সচেতন মহল। সেই সঙ্গে ৭২ ঘণ্টার আল্টিমেটাম বেধে দিয়েছেন বিক্ষোভকারীরা।

বুধবার (২৪ মে) বেলা ১১টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করে বিক্ষুব্ধ কর্মচারীরা। এ সময় কর্মচারীদের বিক্ষোভ মিছিলে এলাকাবাসীর ব্যানারে যোগ দেন আরও অনেকে। 

বিক্ষোভ মিছিলটি মেডিকেল কলেজের ভেতরে প্রবেশ করতে চেষ্টা করলে পুলিশ গেট বন্ধ করে দেয়। পরে বিক্ষোভকারীরা কলেজ গেটের সামনেই বিক্ষোভ করে। এ সময় বিক্ষোভকারীরা নওশীনের অপসারণের দাবিতে বিভিন্ন স্লোগান দেন। পরে রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ বরাবর স্মারকলিপি প্রদান করেন তারা।

বিক্ষোভ মিছিল সম্পর্কে রংপুর সিটি করপোরেশনের ১৬নং ওয়ার্ড কাউন্সিলর আমিনুর রহমান বলেন, স্বাস্থ্যখাতে দেশের আলোচিত দুর্নীতিবাজ হিসেবে ইতোমধ্যে উনাকে রংপুর থেকে বদলি করা হয়েছে। উনি আবারও রংপুর মেডিকেল কলেজে আসছেন। এ কারণে কর্মচারী ও সচেতন এলাকাবাসী উনার অপসারণের দাবি জানিয়ে আমরা কলেজের অধ্যক্ষের কাছে স্মারকলিপি দিয়েছি। সেই সঙ্গে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছে।

এ বিষয়ে রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. বিমল কুমার রায় জানান, আন্দোলনকারীরা আমার কাছে এসেছিলেন। ওনারা ৭২ ঘণ্টার মধ্যে অপসারণের জন্য যাবতীয় ব্যবস্থার নেওয়ার লক্ষ্যে একটি স্মারকলিপি দিয়েছেন।

এদিকে বিক্ষোভকারীদের সঙ্গে সংহতি প্রকাশ করে কর্মসূচিতে থাকলেও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের কর্মচারী ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক দুজনেই গণমাধ্যমে কথা বলতে অনীহা প্রকাশ করে এড়িয়ে যান।

প্রসঙ্গত, এর আগে বিভিন্ন পত্রপত্রিকায় ২০২০ সালে দুর্নীতি ও বিভিন্ন বিষয়ে সংবাদ প্রচার হওয়ায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের হিসাবরক্ষক উম্মে সুলতানা নওশীনকে লালমনিরহাট জেলা সদর হাসপাতালে বদলি করা হয়। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের স্টেনো-কাম-পিএ হিসেবে চাকরি করলেও নওশীনকে হিসাবরক্ষক পদে পদায়ন করা হয়।

Place your advertisement here
Place your advertisement here