• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

‘শেখ হাসিনার গায়ে আঁচড় লাগলে বাংলাদেশ স্তব্ধ করে দেওয়া হবে’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ মে ২০২৩  

Find us in facebook

Find us in facebook

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সম্পদ নয়, এশিয়া মহাদেশের সম্পদ। তার গায়ে একটা আঁচড় লাগলে বাংলাদেশ স্তব্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন রংপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বাংলার মানুষের কণ্ঠস্বরে পরিণত হয়েছেন। শেখ হাসিনা বাংলাদেশের সম্পদ নয়, এখন তিনি এশিয়া মহাদেশের সম্পদ। এ কারণে পশ্চিমা শাসকগোষ্ঠী শেখ হাসিনাকে ভয় পায়, তার বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। এটা ১৯৭৫ নয়, এটা ২০২৩ সাল। বাংলাদেশের জনগণ ইতিহাস জানে। তারা শেখ মুজিবুর রহমানের হত্যার প্রতিবাদ গড়ে তুলতে পারেনি কিন্তু শেখ হাসিনার গায়ে যদি একটা আঁচড় লাগে বাংলাদেশকে চিরদিনের মতো স্তব্ধ করে দেওয়া হবে।

সোমবার (২২ মে) বেলা ১১টার দিকে জেলা আওয়ামী লীগ আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে রংপুর প্রেসক্লাব চত্বরে আয়োজিত প্রতিবাদ সমাবেশে রেজাউল করিম রাজু এসব কথা বলেন। এর আগে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

প্রতিবাদ সমাবেশে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া বলেন, বিএনপির রাজশাহী জেলার আহ্বায়ক আবু সাঈদ চাঁদকে আইনের আওতায় আনতে হবে। প্রকাশ্য জনসভায় বিএনপির ওই নেতা শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছেন। তার এই স্বীকারোক্তিকে আইনগতভাবে গ্রহণ করে যথাযথ ব্যবস্থা নিতে হবে।

এ সময় রংপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি বলেন, আসন্ন নির্বাচনকে বানচাল করার জন্য বঙ্গবন্ধুকন্যাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। আমরা বিএনপিকে ছাড় দিয়ে আর বসে থাকব না। দেশবিরোধী সকল ষড়যন্ত্রকারীদের রুখে দিতে এবার লড়াই হবে। আমাদের ঐক্যবদ্ধভাবে প্রতিবাদ গড়ে তুলতে হবে।

জেলা ছাত্রলীগের সভাপতি এস এম সাব্বির রহমান বলেন, হত্যার হুমকিদাতাকে শুধু গ্রেপ্তার করলে হবে না, তাকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। আর কেউ যেন দেশ ও দেশের স্বাধীনতার শক্তির বিরুদ্ধে ষড়যন্ত্র করতে না পারে সেজন্য আমাদের আরও বেশি সতর্ক ও সজাগ হতে হবে। যেকোনো মুহূর্তে বাংলাদেশ ছাত্রলীগ রাজপথে নেমে সিংহের মতো বিএনপির ঘাড়ে কামড় দিয়ে তাড়িয়ে দেওয়ার সক্ষমতা রাখে।

সমাবেশে জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুলের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলামের সঞ্চালনায় আরও বক্তব্য দেন জেলার যুগ্ম আহ্বায়ক জয়নাল আবেদীন, সাবেক সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ প্রমুখ।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে রংপুর জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, মৎস্যজীবী লীগ, মহিলা লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। তারা অবিলম্বে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের গ্রেপ্তারের দাবি জানান।

প্রসঙ্গত, গত শুক্রবার (১৯ মে) পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশ থেকে প্রধানমন্ত্রীকে হুমকি দেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। এ সময় তিনি বলেন, ‘আর ২৭ দফা বা ১০ দফা নয়। শেখ হাসিনাকে কবরে পাঠাতে হবে।’

Place your advertisement here
Place your advertisement here