• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

বেরোবিতে বঙ্গবন্ধুর জম্মদিন ও জাতীয় শিশু দিবস পালন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

বর্ণাঢ্য আয়োজনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর জন্মদিন ও জাতীয় শিশু দিবস-২০২৩ পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার (১৭ মার্চ) সকাল সাড়ে ৯ টায় ক্যাফেটেরিয়া প্রাঙ্গণে শিশুদের সঙ্গে নিয়ে কেক কাটেন ভিসি অধ্যাপক ড. হাসিবুর রশীদ।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি ড. সরিফা সালোয়া ডিনা, ট্রেজারার অধ্যাপক ড. মজিব উদ্দিন আহমদ, রেজিস্ট্রার প্রকৌশলী আলমগীর চৌধুরী, প্রক্টর গোলাম রব্বানী, ছাত্রপরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক আনোয়ারুল আজিম, বহিরাঙ্গন কার্যক্রম দপ্তরের পরিচালক সাব্বীর আহমেদ চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীম সহ বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারিবৃন্দ।

এর আগে সকাল ৯টায় প্রশাসনিক ভবনের সামনে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. হাসিবুর রশীদ জাতীয় পতাকা এবং প্রোভিসি অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন। 

পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞলি অর্পণ করেন ভিসি অধ্যাপক ড. হাসিবুর রশীদ এবং প্রোভিসি অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা। এরপর বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, বিভিন্ন অনুষদ, বিভাগ, আবাসিক হল, ইনস্টিটিউট, শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারি ইউনিয়নসহ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারি সহ শিক্ষার্থীদের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

এরপর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী উপলক্ষে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধু মেধাবৃত্তির চেক হস্তান্তর করা হয়। বেরোবির সকল বিভাগের স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী শিক্ষার্থীদেরকে এই বৃত্তি প্রদান করা হয়। পরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর সন্তান এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিত্রাংকন প্রতিযোগিতা ক্যাফেটেরিয়ার দ্বিতীয় তলায় অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্যসহ অন্যান্য অতিথিবৃন্দ।

এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর বিদেহী আত্মার শান্তি কামনা করে বাদ জোহর কেন্দ্রীয় মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এর পর বেলা ৩টা ৩০ মিনিটে ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

Place your advertisement here
Place your advertisement here