• বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৭ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

ঢাকা বিরিয়ানি হাউস জানে না কিসের মাংস রান্না হয়!

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

রংপুরে অস্বাস্থ্যকর পরিবেশে মাংস রান্না ও পচা খাবার রাখার অভিযোগে ঢাকা বিরিয়ানি হাউসকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (১৫ মার্চ) বিকেলে নগরীর লক্ষ্মী সিনেমা হল সংলগ্ন ঢাকা বিরিয়ানি হাউসে ভ্রামমাণ আদালত পরিচালনা করে রংপুর সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রট মাহমুদ হাসান মৃধা।

অভিযানের সময় ঢাকা বিরিয়ানি হাউসের পরিবেশ নোংরা ও অস্বাস্থ্যকর থাকাসহ অপরিচ্ছন্ন কাঁচা মাংস রান্না করার প্রমাণ পাওয়া যায়। শুধু তাই নয় প্রতিষ্ঠানটি প্রতিদিন যে পরিমাণ মাংস ক্রয় করে সেটা তাদের প্রতিনিধির মাধ্যমে যাচাই বাছাই না করারও প্রমাণ মিলেছে। এছাড়াও খাবারের মান নিয়ে বিভিন্ন ভোক্তাও অভিযোগ করেন।

জরিমানার কারণ প্রসঙ্গে ম্যাজিস্ট্রট মাহমুদ হাসান মৃধা বলেন, ঢাকা বিরিয়ানি হাউস যে মাংস কিনে আনে সেটা আসলে গরুর নাকি খাসির তারা নিজেরাও নিশ্চিত নন। অর্থাৎ কসাই তাদের কিসের মাংস দিলো এবং জবাই করা পশু সুস্থ ছিল কিনা, সেটাও তারা জানেন না।

তিনি বলেন, ঢাকা বিরিয়ানি হাউসের রান্না ঘরের পরিবেশটা ভালো নয়, খুবই খারাপ ও অস্বাস্থ্যকর। যতগুলো খাবার ছিল সবগুলো খাবার খোলা পাওয়া গেছে। রান্না ঘরে ময়লা ফেলার ডাস্টবিন আর খাবার পাশাপাশি রাখা ছিল। এমন পরিবেশে মানসম্মত খাবার পরিবেশন করা সম্ভব না।  

মৃধা আরও বলেন, তাদের পরিবেশন করা দই মানসম্মত নয়। একটা দুর্গন্ধ ছিল। সম্ভবত কয়েক দিনের আগের দই হবে। সেটাতে কিছু কেমিক্যাল পাওয়া গেছে, যা ব্যবহার করা উচিত নয়। অভিযানের সময় আমরা সবগুলো বিষয় গুরুত্ব সহকারে দেখে কর্তৃপক্ষকে সর্তক করে দিয়েছি। একই সঙ্গে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রান্না করাসহ পরিবেশনের অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। আগামীতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Place your advertisement here
Place your advertisement here