• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

রংপুরে দু্ইদিন আগে দাফন করা লাশ কোলে নিয়ে বসে আছে যুবক!

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

 কবরের ভেতর থেকে আসছিল গোঙানোর শব্দ। স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানায়। পরে পুলিশ এসে স্থানীয়দের সহযোগিতায় কবরের মাটি সরিয়ে দেখতে পায়, ভেতরে লাশ কোলে নিয়ে বসে আছে এক যুবক। গতকাল শুক্রবার রংপুরের কাউনিয়া উপজেলার জয়বাংলা বাজার সরকারি পাবলিক কবরস্থানে এ অবাক করা কাণ্ড ঘটেছে। এ ঘটনায় সফিকুল ইসলাম (২২) নামের ঐ যুবককে আটক করেছে পুলিশ।  

সফিকুল ইসলাম উপজেলার হারাগাছ পৌর এলাকার ধুমেরকুঠি পশ্চিমপাড়া গ্রামের আবুজারের ছেলে। এ ঘটনায় মৃতের ছেলে আজহারুল ইসলাম (৫৫) বাদী হয়ে মামলা করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার (১ মার্চ) সারাই ইউনিয়নের ধুমেরকুঠি চাদমিয়া পাড়া গ্রামের মৃত আছিমুল্যা হাগুড়ার স্ত্রী সবিরন নেছা (৮৬) বার্ধক্যজনিত কারণে মারা যান। বৃহস্পতিবার (২ মার্চ) দুপুরে জানাজা শেষে তাকে জয়বাংলা বাজার সরকারি কবরস্থানে দাফন করা হয়। 

শুক্রবার (৩ মার্চ) সকালে স্বজনরা কবর জিয়ারতে গিয়ে দেখেন, কবরের মাটি খোঁড়া এবং মানুষের গোঙানোর শব্দ। ভয়ে সেখান দূরে গিয়ে পুলিশসহ পরিবারের অন্য সদস্য ও স্থানীয় লোকজনকে জানান বিষয়টি। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় কবরের ভেতরে লাশ কোলে নিয়ে বসে থাকা ওই যুবককে আটক করে।

মৃতের ছেলে আজহারুল ইসলাম বলেন, এ যুবক আমার মায়ের কবরে কেন ঢুকেছিল, এটা বুঝতে পারছি না। এ ঘটনায় মামলা করেছি।

সারাই ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য শফিকুল ইসলাম বলেন, আটক ঐ যুবক নেশাগ্রস্ত। তিনি মানসিকভাবেও অসুস্থ। এর আগেও নেশার টাকা না পেয়ে এলাকায় বিশৃঙ্খলা করেছে। কয়েকবার এ নিয়ে সালিশও হয়েছে।  

রংপুর মেট্রোপলিটন হারাগাছ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, আটক যুবক মানসিক রোগী। তবে এ ঘটনায় ধর্মানুভূতিতে আঘাত এবং কবরস্থানে অনাধিকার প্রবেশ করে মরদেহের অসম্মান করার অপরাধে মামলা হয়েছে। ঐ মামলায় গ্রেফতার দেখিয়ে আটক যুবককে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে কবর থেকে যুবক আটকের খবর ছড়িয়ে পড়লে ঘটনাস্থলে উৎসুক জনতা ভিড় জমান।

Place your advertisement here
Place your advertisement here