• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

নিজ বাড়িতেই ধর্ষণের পর দুই বোনকে হত্যা, যুবকের ফাঁসি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

রংপুরের মধ্য গণেশপুর এলাকায় ধর্ষণের পর দুই বোনকে হত্যার দায়ে মাহফুজার রহমান রিফাত নামে এক যুবককে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে এক লাখ টাকা জরিমানা করা হয়। এ সময় আসামি রিফাতের সহযোগী আরিফুল ইসলাম আরিফকে সাত বছরের কারাদণ্ড দেন আদালত।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে এ রায় দেন রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোস্তফা কামাল। দণ্ডপ্রাপ্ত রিফাত নগরীর বাবুখা মধ্যপাড়া মহল্লার এমদাদুল হকের ছেলে এবং আরিফ রংপুর সদর উপজেলার শাহাবাজপুর কলার খামার এলাকার মহুবুল ইসলামের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ১৭ সেপ্টেম্বর রাতে বাড়িতে কেউ না থাকায় মধ্যগণেশপুর এলাকার মমিনুল ইসলামের মেয়ে সুমাইয়া আক্তার মীম তার চাচাতো বোন জান্নাতুল মাওয়াকে নিজের কাছে থাকার জন্য নিয়ে আসেন। প্রেমের সম্পর্ক থাকায় ওই রাতে সুমাইয়া আক্তার মীমের বাড়িতে যান রিফাত।

এ সময় মীমের সঙ্গে শারীরিক সম্পর্ক হয় রিফাতের। পরে কথা কাটাকাটির জেরে তাকে হত্যা করেন রিফাত। ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করতে ঘরের সিলিং ফ্যানে ওড়না দিয়ে মরদেহ ঝুলিয়ে রেখে আত্মহত্যার নাটক সাজান তিনি। মীমের চাচাত বোন জান্নাতুল মাওয়া ঘটনা টের পেলে তাকেও শ্বাসরোধে হত্যার পর মরদেহ মেঝেতে ফেলে পালিয়ে যান রিফাত।

পরদিন ১৮ সেপ্টেম্বর ঘটনাস্থল থেকে দুই বোনের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে এ ঘটনায় কোতোয়ালি থানায় মামলা করেন মীমের বাবা মমিনুল ইসলাম। ২০ সেপ্টেম্বর রিফাতকে গ্রেফতার করে পুলিশ। পরে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে দায় স্বীকার করেন রিফাত।

দীর্ঘ তদন্ত শেষে রিফাত ও আরিফের বিরুদ্ধে ২০২১ সালের ৩০ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা এসআই মজনু মিয়া ও আল-আমিন। ২৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার এ রায় দেন বিচারক।

রাষ্ট্রপক্ষের আইনজীবী সরকারি কৌসুলি (পিপি) খন্দকার রফিক হাসনাইন বলেন, অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আসামি রিফাতকে মৃত্যুদণ্ড এবং অপর আসামি আরিফকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দেন বিচারক। একইসঙ্গে আরিফকে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

তিনি আরো বলেন, আমরা ন্যায়বিচার পেয়েছি। এ রায়ে সন্তুষ্ট নিহতের পরিবার।

Place your advertisement here
Place your advertisement here