• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

Find us in facebook

রংপুরে পরিকল্পিত নগর গড়ার শপথ নিলেন মেয়র প্রার্থীরা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

রংপুর সিটি করপোরেশনকে (রসিক) একটি বাসযোগ্য পরিকল্পিত ও আধুনিক মডেল নগর হিসেবে গড়ার অঙ্গীকার করেছেন নির্বাচনে অংশ নেওয়া মেয়র প্রার্থীরা। এ সময় শান্তিপূর্ণ পরিবেশ ও একে অপরের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ঠিক রেখে দুর্নীতি মুক্ত থেকে জনগণের স্বার্থে সেবা দিতে প্রার্থীরা সবাই এক সঙ্গে হাত তুলে নিজেদের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে ‌‘জনগণের মুখোমুখি’ অনুষ্ঠানে এক মঞ্চে দাঁড়িয়ে পরিকল্পিত ও আধুনিক রংপুর সিটি গড়তে অঙ্গীকার করেন মেয়র প্রার্থীরা। রংপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে সুশাসনের জন্য নাগরিক (সুজন) সংস্থাটি।

অনুষ্ঠানে মেয়র প্রার্থীরা জনগণের মুখোমুখি হয়ে বিভিন্ন প্রশ্নের জবাব দেওয়ার সঙ্গে নিজেদের নির্বাচন ইশতেহারের আলোকে প্রতিশ্রুতি তুলে ধরেন। এ সময় তারা ১০ লাখ লোকের বসবাসের রংপুর সিটি করপোরেশন এলাকার জলাবদ্ধতা নিরসন, যানজটমুক্ত, খেলাধুলার মাঠ সংরক্ষণ, পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা, প্রশস্ত ও বিকল্প সড়ক নির্মাণ, প্রযুক্তির ব্যবহার বাড়ানো, হাইটেক পার্কের মাধ্যমে তরুণ-তরুণীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি, নাগরিক সেবা সহজীকরণসহ একটি পরিকল্পিত, আধুনিক ও বাসযোগ্য মডেল নগরী গড়ার অঙ্গীকার করেন।

প্রার্থীরা আরও বলেন, অত্যন্ত সম্ভাবনাময় রংপুর সিটি করপোরেশন। এখনই সময় এই সিটিকে বাংলাদেশের সকল সিটি থেকে সমৃদ্ধ ও পরিকল্পিত নগরী হিসেবে গড়ে তোলার। গেল এক দশকে উন্নয়ন হয়েছে, তবে জনগণের প্রতাশিত উন্নয়ন এখনো হয়নি। বিশেষ করে দেশের দ্বিতীয় বৃহত্তম এই সিটির বর্ধিত এলাকাগুলোর সম-উন্নয়ন নিশ্চিত করা চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জ মোকাবিলায় পরিকল্পনার আলোকে কাজ করতে হবে, যাতে আগামী প্রজন্মের জন্য রংপুর সিটি একটি বসবাসের একটি উন্নত নগরীতে পরিণত হয়।

‘জনগণের মুখোমুখি’ এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) শফিয়ার রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান পিয়াল, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মণ্ডল রাজু, জাকের পার্টির খোরশেদ আলম খোকন, বাংলাদেশ কংগ্রেসের আবু রায়হান, স্বতন্ত্র প্রার্থী লতিফুর রহমান মিলন ও মেহেদী হাসান বনি।

অনুষ্ঠান পরিচালনা করেন সুজনের কেন্দ্রীয় সম্পাদক ড. বদিউল আলম মজুমদার। সভাপতিত্ব করেন রংপুর মহানগর সুজনের সভাপতি অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু। অনুষ্ঠানে রংপুর সিটি বিভিন্ন পর্যায়ের নাগরিকরা উপস্থিত প্রার্থীদের কাছে পরিকল্পনা নিয়ে প্রশ্ন করেন।

দেশের দ্বিতীয় বৃহত্তম এই সিটিতে তৃতীয়বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এতে দুই লাখ ১২ হাজার ৩০২ জন পুরুষ এবং দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন নারী ভোটার ২২৯টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। এবার মেয়র পদে ৯ জনসহ সংরক্ষিত ১১টি ওয়ার্ডে ৬৭ এবং ৩৩টি সাধারণ ওয়ার্ডে ১৭৯ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচনে অংশ নিচ্ছেন।

Place your advertisement here
Place your advertisement here