• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

শিক্ষার্থীদের যৌন হয়রানির অভিযোগে শিক্ষক বরখাস্ত

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ আগস্ট ২০২২  

Find us in facebook

Find us in facebook

রংপুরের কাউনিয়ায় শিক্ষার্থীদের যৌন হয়রানির অভিযোগে তাজুল ইসলাম তুহিন (৩৮) নামে এক শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ভুক্তভোগী শিক্ষার্থী ও এক অভিভাবকের লিখিত অভিযোগের ভিত্তিতে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এ ঘটনায় থানায় অভিযোগও দিয়েছেন এক অভিভাবক।

অভিযুক্ত তুহিন উপজেলার মীরবাগ বাহাগিলী গ্রামের আবুল হোসেনের ছেলে এবং ওই এলাকার সিঙ্গারকুড়া আহমাদিয়া বালিকা দাখিল মাদরাসার ইংরেজি বিভাগের শিক্ষক।

থানায় দায়ের করা লিখিত অভিযোগে জানা যায়, তাজুল ইসলাম তুহিন দীর্ঘদিন ধরে ওই মাদরাসার শিক্ষার্থীদের বিভিন্নভাবে যৌন হয়রানি করে আসছিলেন। বুধবার (২৪ আগস্ট) দুপুরে ৬ষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থীকে একা পেয়ে যৌন হয়রানি করেন তুহিন। এ সময় মেয়েটি চিৎকার দিলে তার সহপাঠীরা এগিয়ে যায়। তখন তুহিন বিষয়টি অন্যদের না বলার জন্য ওই শিক্ষার্থীদের ভয়ভীতি দেখান।
পরে মেয়েটি বাড়িতে গিয়ে বিষয়টি তার বাবাকে জানায়।

এ ঘটনার প্রেক্ষিতে ওইদিনই একাধিক শিক্ষার্থী এবং এক অভিভাবক মাদরাসার তত্ত্বাবধায়ক বরাবর তুহিনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন। এছাড়া বৃহস্পতিবার (২৫ আগস্ট) ভুক্তভোগী ওই শিক্ষার্থীর বাবা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে মাদরাসার তত্ত্বাবধায়ক নজরুল ইসলাম বলেন, একাধিক শিক্ষার্থী এবং এক অভিভাবকের লিখিত অভিযোগের প্রেক্ষিতে শিক্ষক তাজুল ইসলাম তুহিনকে শনিবার (২৭ আগস্ট) সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে তাজুল ইসলাম তুহিন অভিযোগ অস্বীকার করেন।

কাউনিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ বলেন, এ ব্যাপারে একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

Place your advertisement here
Place your advertisement here