• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

রংপুরে কৃষক হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

রংপুরের তারাগঞ্জে কৃষক বাচ্চা মিয়া ওরফে বগা হত্যা মামলায় দুই আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। দীর্ঘ আট বছর পর মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ মো. শাহেনুর এ রায় প্রদান করেন। এ সময় আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- হাফিজার রহমান ও মন্টু মিয়া। তাদের বাড়ি তারাগঞ্জ উপজেলার হাড়িয়ালকুঠি চামড়াপাড়া গ্রামে। পরে তাদেরকে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে রংপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার হাড়িয়ালকুঠি চামড়াপাড়া গ্রামের কৃষক বাচ্চা মিয়া ওরফে বগার সাথে জমি নিয়ে একই গ্রামের  হাফিজার ও মন্টুর বিরোধ চলছিল। গত ২০১৪ সালের ২১ জানুয়ারি আপোষ-মীমাংসার কথা বলে রাতে কৃষক বগাকে তারা ডেকে নিয়ে যায়। এর পর রাতে তিনি আর ফিরে আসেননি। আসামি হাফিজার রহমান ও মন্টু মিয়াসহ অন্যরা মিলে কৃষক বগাকে পিটিয়ে হত্যার পর বাড়ির রান্নাঘরে ঝুলিয়ে রাখে মরদেহ।

এ ঘটনায় নিহত বগা মিয়ার স্ত্রী দেলোয়ারা বেগম বাদী হয়ে তারাগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। মামলায় ময়নাতদন্তকারী চিকিৎসক, তদন্তকারী পুলিশকর্মকর্তাসহ ১৮ জনের সাক্ষ্য ও জেরা শেষে আসামি হাফিজার রহমান ও মন্টু মিয়াকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও দশ হাজার টাকা জরিমানার আদেশ দেন। একই সঙ্গে মরদেহ গুম করার অপরাধে তিন বছর বিনাশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুল মালেক জানান, আসামিদের যাবজ্জীবন কারাদণ্ড প্রদানের মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়েছে। এ রায়ে বাদীপক্ষ সন্তোষ প্রকাশ করেন। অপরদিকে আসামিপক্ষের আইনজীবী আব্দুর রশীদ চৌধুরী ও আমিনুল ইসলামের অভিযোগ, তারা ন্যায় বিচার পাননি। এ আদেশের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করার কথা জানিয়েছেন তারা। 

Place your advertisement here
Place your advertisement here