• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

Find us in facebook

সহিংসতাকারীদের শাস্তি নিশ্চিতের দাবি বাম গণতান্ত্রিক জোটের

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২১  

Find us in facebook

Find us in facebook

সংখ্যালঘু নির্যাতন বন্ধ করাসহ সাম্প্রদায়িক সন্ত্রাসবাদ রোধে জড়িত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট নেতারা। শুক্রবার (২২ অক্টোবর) বিকেলে রংপুরের পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর মাঝিপাড়া গ্রামের ক্ষতিগ্রস্ত বাড়িঘর পরিদর্শনে এসে নেতারা এ কথা বলেন।

সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত করতে সরকারকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে জোট নেতারা বলেন, যে ঘটনাকে অজুহাত করে এই হামলা অগ্নিসংযোগ ও লুটের ঘটনা ঘটেছে, তা কোনোভাবেই মেনে নেওয়ার মতো নয়। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও স্থানীয় প্রশাসন সতর্ক থেকে উদ্যোগী হলে এটা নিয়ন্ত্রণ করা যেত। মাঝিপাড়ায় প্রশাসন ব্যর্থ হয়েছে। তারপরও হামলাকারী এবং উসকানিদাতাদের চিহ্নিত করা কোনো কঠিন কাজ নয়।

ক্ষতিগ্রস্ত বাড়িঘর, দোকানপাট ঘুরে ঘুরে দেখে বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় প্রতিনিধি দল। এ সময় বাম জোট নেতা রুহীন হোসেন প্রিন্স, রাজেকুজ্জামান রতন, মোশাররফ হোসেন নান্নু, আনসার আলী দুলাল, আনোয়ার হোসেন বাবলু, শাহীন রহমান, আব্দুল কুদ্দুস, রেবতি বর্মন, কাজী লুলুম্বা, আবু সুফিয়ান, কামরুজ্জামান, মোখলেসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

নেতারা বলেন, অতীতে আমরা দেখেছি রামু, সাঁথিয়া, গোবিন্দগঞ্জ, নাসিরনগর, সুনামগঞ্জসহ বিভিন্ন স্থানে সংঘটিত সাম্প্রদায়িক সহিংসতার বিচার হয়নি। এসব ঘটনায় দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি হলে এই ধরনের ন্যাক্কারজনক ঘটনার পুনরাবৃত্তি রোধ করা সম্ভব হতো।
 
এলাকা পরিদর্শন শেষে ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের লোকদের মাঝে ত্রাণসহায়তা সামগ্রী বিতরণ করা হয়। পরে সেখানে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভা থেকে সহিংতার ঘটনার তীব্র নিন্দা জানান নেতারা।

Place your advertisement here
Place your advertisement here