• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

‘পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে সব ব্যবস্থা নিয়েছে সরকার’   

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২১  

Find us in facebook

Find us in facebook

রংপুরের পীরগঞ্জে হিন্দুপাড়ায় বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে বাড়িঘর নির্মাণসহ পুনর্বাসনে সরকার সব ধরনের ব্যবস্থা নিয়েছে বলে জানিয়েছেন ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান। শনিবার দুপুরে পীরগঞ্জের বড় করিমপুরে হিন্দুপাড়ায় সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, অগ্নিসংযোগের ঘটনায় এরই মধ্যে ক্ষতিগ্রস্ত ১৪টি ঘর নির্মাণ এবং ৪০টি ঘর মেরামত করা হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে সরকারের পক্ষ থেকে ১৬৬টি শাড়ি, ২৬৬টি লুঙ্গি, ১৬৬টি কম্বল, ৪০০ শুকনা খাবার প্যাকেট, ২৫ প্যাকেট গোখাদ্য, ৪০ প্যাকেট শিশুখাদ্য, ১০০ বান্ডিল টিন এবং ২৫ লাখ ৮০ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

এছাড়া ১৫ জন জেলেকে মাছ ধরার জাল দেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারের ৪০ জন শিক্ষার্থীর জন্য ৪০ সেট নতুন বই এবং জাতীয় পরিচয়পত্রের ১৬টি সার্টিফায়েড কপি দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। সেই সঙ্গে নিয়মিতভাবে স্বাস্থ্যসেবা দেওয়ার কার্যক্রম চলমান রয়েছে।

এদিকে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মধ্যে বেসরকারি সংস্থা রেড ক্রিসেন্ট, বিদ্যানন্দ ফাউন্ডেশন, আরডিআরএসের পক্ষ থেকে ৩৪ লাখ ৩৫ হাজার টাকা বিতরণ করা হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবার এবং দুটি মন্দিরের মধ্যে জেলা পুলিশের পক্ষ থেকে ১১ লাখ টাকা বিতরণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৭ অক্টোবর রাতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় এখন পর্যন্ত তিনটি মামলা হয়েছে এবং ৫৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here