• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

‘তথ্য অধিকার আইনে জনগণের তথ্যপ্রাপ্তির অধিকার নিশ্চিত হচ্ছে’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২১  

Find us in facebook

Find us in facebook

তথ্য অধিকার আইনের মাধ্যমে রাষ্ট্র ও প্রতিষ্ঠান থেকে জনগণের তথ্যপ্রাপ্তির অধিকার নিশ্চিত হচ্ছে বলে মন্তব্য করেছেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান।

তিনি বলেছেন, রাষ্ট্রের সব কাজ ও সব ব্যয়ের জন্য জনগণের কাছে জবাবদিহিতা করতে হবে। জনগণের তথ্যপ্রাপ্তির অধিকার সাংবিধানিক। কারণ দেশের সংবিধান অনুসারে প্রজাতন্ত্রের সকল ক্ষমতার মালিক জনগণ।

গতকাল শনিবার (০২ অক্টোবর) দুপুরে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির মিলনায়তনে একটি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জেলা প্রশাসক।

আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় কুইজ ও বায়োবারি বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করে ম্যানেজমেন্ট অ্যান্ড রিসোর্সেস ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভ-এমআরডিআই। এতে বিশ্ববিদ্যালয় ও কলেজ থেকে প্রতিযোগিতায় অংশ নেয়া বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।

রংপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও এমআরডিআইয়ের বিভাগীয় সমন্বয়কারী রফিকুল ইসলাম সরকার রফিকের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, সচেতন নাগরিক কমিটি-সনাক রংপুরের সভাপতি বীরমুক্তিযোদ্ধা সদরুল আলম দুলু, জাতীয় মহিলা সংস্থার রংপুরের চেয়ারম্যান রোজি রহমান, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এএম শাহজাহান সিদ্দিক। স্বাগত বক্তব্য রাখেন এমআরডিআইয়ের নির্বাহী পরিচালন হাসিবুর রহমান প্রমূখ।

আয়োজকরা জানান, গত ২৮ সেপ্টেম্বর আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়। এ বছর দিবসটির প্রতিপাদ্য ছিল ‌- ‘তথ্য আমার অধিকার, জানা আছে কি সবার’।

Place your advertisement here
Place your advertisement here