• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

দু-চারদিনের মধ্যে শাকসবজির দাম কমবে- বাণিজ্যমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, শীতের নতুন শাকসবজির বাজার দর এখন কিছুটা বেশি। তবে দু-চারদিনের মধ্যে দাম কমে আসবে। নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সার্বিকভাবে চেষ্টা করা হচ্ছে। শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে রংপুর টাউন হল মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, এবার কিন্তু আলুর দাম কমে গেছে। এমনকি কৃষকরাও তেমন দাম পাবে না। সব খানে আলুর দাম কম। তবে আমরা ন্যায্য দাম নিশ্চিত করতে চেষ্টা করছি। আমাদের পরিস্থিতি বুঝতে হবে। ভোক্তা অধিকারসহ ব্যবসায়ী সংগঠন সবাইকে বাজার নিয়ন্ত্রণ ও মনিটরিংয়ে নির্দেশনা দেওয়া রয়েছে।

তেল, চিনি ও পেঁয়াজসহ বিভিন্ন পণ্যের মূল্যবৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, বিশ্ববাজারে যখন দাম বাড়ছে তখন তার প্রভাব আমাদের এখানেও পড়ছে। আমরা মনিটরিং করছি। যখন আবার কমছে, তখন আমরা বসে তা কমিয়ে দিচ্ছি। একই রকম চিনির বাজারও। যখন পেঁয়াজের বাজার বেড়েছিল, তখন আমরা মনিটর করেছি। নিয়ন্ত্রণে রাখাসহ পেঁয়াজ উৎপাদনে গুরুত্ব দেওয়া হচ্ছে। এখন পেঁয়াজের দাম কমে এসেছে। আমরা সব কিছুই দেখভাল করছি। কিন্তু কোথাও কোথাও বিভিন্ন কারণে পণ্যের দাম কম বেশি হচ্ছে।

এ সময় ভারতে মাছ রফতানিসহ বেশ কিছু নতুন পণ্যসামগ্রী রফতানির ব্যাপারে কথাবার্তা হচ্ছে বলে জানান টিপু মুনশি। তিনি বলেন, ভারতে আমাদের দেশের পণ্য রফতানি কম হচ্ছে। সরকারের পক্ষ থেকে রফতানি বাড়ানোর ওপর গুরুত্বারোপ করা হচ্ছে। 

এর আগে টাউন হল মিলনায়তনে রংপুর জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিট কমান্ড আয়োজিত অনুষ্ঠানে অংশ নেন বাণিজ্যমন্ত্রী। সেখানে তিনি মুক্তিযোদ্ধাদের স্মৃতি কথা সম্বলিত ‘স্মৃতিতে রণাঙ্গন’ বইয়ের মোড়ক উন্মোচন করেন। রংপুর মহানগরের ৭২ জন মুক্তিযোদ্ধার স্মৃতিবিজড়িত মুক্তিযুদ্ধের কথা বইটিতে তুলে ধরা হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here