• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

পীরগাছার ওসির অন্যরকম উদ্যোগ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

দীর্ঘ বিরতির পর আগামী সপ্তাহে খুলছে স্কুল-কলেজ। শিক্ষার্থীরা মুখিয়ে আছে শিক্ষাঙ্গনে ফিরতে। কিন্তু করোনায় ক্ষতিগ্রস্ত অনেক অস্বচ্ছল শিক্ষার্থীদের চোখে মুখে নেই উচ্ছ্বাস। এমন অর্ধশত দরিদ্র শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ দিয়েছে পীরগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)। 

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার শরীফ সুন্দর উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। কুড়িগ্রাম উলিপুরের এস এম আমিন উদ্দিন ফাউন্ডেশনের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠানটি আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠন নোঙ্গর।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ শামসুল আরেফীন। বিশেষ অতিথি ছিলেন পীরগাছা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও এস এম আমিন উদ্দিন ফাউন্ডেশনের উদ্যোক্তা আজিজুল ইসলাম, শরীফ সুন্দর দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম। সভাপতিত্ব করেন নোঙ্গর সংগঠনের আহ্বায়ক কে.এ.এম মোস্তাফিজার রহমান। 

অনুষ্ঠানে করোনা পরিস্থিতিতে বাল্যবিয়ে ও শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ অভিভাবকদের সচেতনতার ওপর গুরুত্বারোপ করেন অতিথিবৃন্দ। পরে অর্ধশত দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ সামগ্রী বিতরণ করা হয়। দুজন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীকে আর্থিক সহায়তা প্রদান করা হয়। 

এমন উদ্যোগ প্রসঙ্গে পীরগাছা থানা পুলিশের ওসি আজিজুল ইসলাম জানান, চাকরির সুবাদে তিনি অন্তত পাঁচ শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন করেছেন। যখন যেখানে গিয়েছেন, শিক্ষার্থীদের সাধ্যমতো সহায়তা করেছেন। এছাড়া বিভিন্নভাবে সাধারণ মানুষের পাশে থাকার চেষ্টা করে আসছেন। এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের ঝড়েপড়া রোধে অভিভাবকদের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বই, খাতা, কলমসহ প্রয়োজনীয় উপকরণ দিয়ে পড়াশোনায় উদ্বুদ্ধ করতে নোঙ্গরের মাধ্যমে এ আয়োজন করেন।

Place your advertisement here
Place your advertisement here