• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

করোনা: রংপুর বিভাগে আরো ১৪ জনের মৃত্যু 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ জুলাই ২০২১  

Find us in facebook

Find us in facebook

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত আরো ১৪ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৫৮৮ জন রোগী। এ নিয়ে গত ১২ দিনে বিভাগে করোনায় মারা গেছেন ১৮০ জন। 

২৪ ঘণ্টায় বিভাগে শনাক্তের শনাক্তের হার কমেছে শতকরা ২ ভাগ। বুধবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম জানান, গতকাল মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুরের ৪ জন, দিনাজপুরের ৪ জন, ঠাকুরগাঁও জেলার ৪ ও নীলফামারীর ২ জন করে রয়েছেন।

বিভাগের ৮ জেলায় ১ হাজার ৯৬৭ জনের নমুনা পরীক্ষা করে ৫৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরের ১৩১, রংপুরের ১২১, ঠাকুরগাঁওয়ের ৮৪, পঞ্চগড়ের ৬৫, গাইবান্ধার ৫৮, কুড়িগ্রামের ৫৭, নীলফামারীর ৫৩ ও লালমনিরহাটের ১৯ জন রয়েছে। 

বিভাগে শনাক্তের হার ২৯ দশমিক ৮৯ শতাংশ। নতুন করে মারা যাওয়া ১৪ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৯৯ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ২৩৬ জন, রংপুরের ১৪০, ঠাকুরগাঁওয়ের ১৩১, নীলফামারীর ৪৮, লালমনিরহাটের ৪৩, কুড়িগ্রামের ৩৫, পঞ্চগড়ের ৩৩ ও গাইবান্ধার ৩৩ জন রয়েছেন। 

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৫১ জন। এছাড়াও নতুন শনাক্ত ৫৮৮ জনসহ বিভাগে ৩৪ হাজার ৫২২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুুর জেলায় ১০ হাজার ৬২৫ জন, রংপুরের ৭ হাজার ৫৩৮ জন, ঠাকুরগাঁওয়ের ৪ হাজার ৮৫৮ জন, গাইবান্ধার ২ হাজার ৮৩৮ জন, নীলফামারীর ২ হাজার ৫৬৬ জন, কুড়িগ্রামের ২ হাজার ৪৫৮ জন, লালমনিরহাটের ১ হাজার ৮৯১ জন এবং পঞ্চগড়ের ১ হাজার ৭৪৮ জন রয়েছেন। 

করোনাভাইরাস শনাক্তের পর থেকে মঙ্গলবার পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৮০ হাজার ৮১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। 

Place your advertisement here
Place your advertisement here