• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

পৌর নির্বাচন: কাউনিয়ায় আ.লীগ প্রার্থীর কর্মীর ওপর হামলা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২১  

Find us in facebook

Find us in facebook

রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাই চলাকালে আওয়ামী লীগ প্রার্থীর কর্মীর ওপর বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের হামলার ঘটনায় ৩ জনকে আটক করেছে পুলিশ।

আটকরা হলেন, উপজেলার সারাই আমবাগান এলাকার মৃত আমিনুল ইসলামের ছেলে আকছানুল হাসাসান সোহাগ, নিউ কাজিপাড়া গ্রামের সহিদার কবিরাজের ছেলে সিরাজুল ইসলাম ও ঠাকুরদাস রহমান পাড়ার হাফিজুর রহমানের ছেলে সাফায়েত হোসেন।

বৃহস্পতিবার(৪ ফেব্রুয়ারি) দুপুরে কাউনিয়া উপজেলার টিপু মুনশি অডিটোরিয়ামের সামন থেকে তাদের আটক করা হয়।

পুলিশ ও পত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে টিপু মুনশি অডিটোরিয়ামে হারাগাছ পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই বাছাই চলছিল। এ সময় আওয়ামীলীগ দলীয় প্রার্থী ও বর্তমান মেয়র হাকিবুর রহমান মাস্টারের কর্মী পলাশ রহমানের ওপর বিদ্রোহী প্রার্থী এরশাদুল হকের সমর্থকরা হামলা চালায়। এ ঘটনায় দু'পক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে পুলিশ ওই ৩ জনকে আটক করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কাউনিয়া থানার ওসি (তদন্ত) সেলিমুর রহমান  ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে প্রার্থিতা বাছাইকালে হলফনামায় তথ্য গোপনের অভিযোগে ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী জাহিদ হোসেন ও স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমানের প্রার্থীতা বাতিল করা হয়। এছাড়া ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আব্দুল হালিমের মনোনয়ন বাতিল করা হয়।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও  রিটার্নিং কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, হলফনামায় তথ্য গোপন করায় মেয়র পদে দুজন ও সাধারণ কাউন্সিলর পদে একজনের মনোনয়ন বাতিল করা হয়।

মনোনয়পত্র জমাদানের শেষ দিনে পাঁচ জন মেয়র প্রার্থী, ৫১ জন সাধারণ কাউন্সিলর ও ১০ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী মনোনয়ন দাখিল করেন। পঞ্চম ধাপে ২৮ ফেব্রুয়ারি হারাগাছ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

Place your advertisement here
Place your advertisement here