• শনিবার ১৩ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৫ মুহররম ১৪৪৬

Find us in facebook

রংপুর মহানগর আওয়ামী লীগের ৬ থানা কমিটিকে অনুমোদনের নির্দেশ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ জুন ২০২৪  

Find us in facebook

Find us in facebook

আগামী ৭ দিনের মধ্যে রংপুর মহানগর আওয়ামী লীগের ৬ থানা কমিটিকে অনুমোদনের নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় নেতারা।  শনিবার আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে রংপুর বিভাগের সাংগঠনিক ভাবে দায়িত্বপ্রাপ্ত নেতৃবৃন্দদের নিয়ে এক বৈঠকে মহানগরের আহ্বায়ক ও যুগ্ম-আহ্বায়ককে ৬টি থানা কমিটি অনুমোদন দেয়ার নির্দেশনা দেয়া হয়। 

আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য শাজাহান খান এমপির সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি, সাংগঠনিক সম্পাদক সুজিত রায নন্দী, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাড. হোসনে আরা লুৎফা ডালিয়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট সফুরা বেগম। কেন্দ্রীয় আওয়ামী লীগের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানা গেছে। 

জানা গেছে, মহানগর আওয়ামী লীগের আওতাধীন ৬টি থানা রয়েছে। থানাগুলো হচ্ছে. রংপুর মেট্রোপলিটন, তাজহাট, মাহিগঞ্জ, হারাগাছ ,পরশুরাম ও হাজিরহাট থানা আওয়ামী লীগ কমিটি। ইতিপূর্বে রংপুর বিভাগের বিভাগীয় কেন্দ্রীয় সাংগঠনিক কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে ওই সকল থানার সম্মেলন অনুষ্ঠিত হয় এবং এসব সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কিছু গুরুত্বপূর্ণ পদের নাম উল্লেখপূর্বক অনুমোদন করে ঘোষণা করা হয় ও ৬টি থানার পূর্ণাঙ্গ কমিটি পরবর্তীতে গঠন করার জন্য মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক/যুগ্ম-আহ্বায়কের উপর দায়িত্ব প্রদান করা হয়। কিন্তু নানাবিধ কারণে এই ৬টি থানার পূর্ণাঙ্গ কমিটি গঠিত না হওয়ায় নানা ধরনের সাংগঠনিক সমস্যা দেখা দেয়। এজন্য এই সাংগঠনিক সমস্যা সমাধানের লক্ষ্যে রংপুর বিভাগের কেন্দ্রীয় সাংগঠনিক নেতৃবৃন্দের এই সভা অনুষ্ঠিত হয়। 

সভার কেন্দ্রীয় নেতৃবৃন্দ সকল থানায় ইতিপূর্বে দাখিলকৃত পূর্ণাঙ্গ কমিটির সকল তথ্য-উপাত্ত ও কাগজপত্র পর্যালোচনা করে সিদ্ধান্ত নেন যে, ইতিপূর্বে সকল থানার সম্মেলনে অনুমোদিত আংশিক কমিটি সঠিক হওয়ায় আওয়ামী লীগের গঠনতন্ত্র মোতাবেক আগামী ৭ দিনের মধ্যে রংপুর মহানগর আওয়মী লীগের আহ্বায়ক ও যুগ্ম-আহ্বায়ককে এই ৬টি থানা কমিটির অনুমোদন দেওয়ার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here