• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

বিশ্বকাপ হাতছাড়া, ফ্রান্সে সমর্থক-পুলিশ ব্যাপক সংঘর্ষ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২২  

Find us in facebook

Find us in facebook

কাতার বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে ট্রাইব্রেকারে হেরেছে ফরাসিরা। এজন্য দেশটির রাজধানী প্যারিসসহ অন্যান্য শহরে পুলিশের সঙ্গে ফ্রান্সের সমর্থকদের ব্যাপক সংঘর্ষ হয়েছে। উত্তেজিত ভক্তদের নিয়ন্ত্রণে আনতে জলকামান ও কাঁদানে গ্যাস ছুড়তে বাধ্য হয়েছে পুলিশ।

দ্য সানের প্রতিবেদনে বলা হয়, ফিফা ফুটবল বিশ্বকাপের আর্জেন্টিনা ও ফ্রান্সের মধ্যকার ফাইনাল ম্যাচ দেখতে প্যারিস, নিছ, লিওনসহ বিভিন্ন শহরের রাস্তায় আগে থেকে জড়ো হন ভক্তরা। ফ্রান্স বিশ্বকাপ জয় করবে- এ আশায় লাখো মানুষ বিভিন্ন জায়গায় বিজয় উদযাপনের জন্য ভিড় করতে থাকে। বিভিন্ন রেস্টুরেন্টে খেলা দেখেন ফ্রান্সের ভক্তরা। কর্তৃপক্ষ বিষয়টি বুঝতে পেরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ফ্রান্সজুড়ে ১৪ হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন করে।

খেলার একপর্যায়ে ট্রাইব্রেজারে আর্জেন্টিনার কাছে হেরে গেলে পরিস্থিতি বদলে যায়। সড়কে ভাঙচুর ও আতশবাজি ফুটিয়ে বিশৃঙ্খলা করেন অনেকে। এতেই প্যারিসের ঐতিহাসিক শঁজ এলিজেতে সমর্থকদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয় দাঙ্গা পুলিশ। প্যারিসেও একই পরিস্থিতির কথা জানিয়েছে স্থানীয় একাধিক সংবাদমাধ্যম।

ক্ষুব্ধ সমর্থকদের ছত্রভঙ্গ করতে জলকামানের পাশাপাশি কাঁদানে গ্যাস ছুড়েছে পুলিশ। বিশৃঙ্খলার দায়ে লিয়ন থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।  নিছ শহরেও পুলিশ ও ফুটবল সমর্থকদের সংঘর্ষ হয়।

অন্যদিকে, আর্জেন্টাইন সমর্থকদের পরিস্থিতি ছিল একেবারে আলাদা। ফ্রান্সে আর্জেন্টিনার দূতাবাসের সামনে খেলা দেখতে জড়ো হন ভক্তরা। দলের ঐতিহাসিক বিজয়ে উল্লাসে ফেটে পড়েন তারা।

Place your advertisement here
Place your advertisement here