• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

থামছেই না আগ্রাসন, ইসরায়েলের হামলায় ৬ শিশুসহ নিহত ২৪

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ আগস্ট ২০২২  

Find us in facebook

Find us in facebook

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের বর্বর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২৪ জনে দাঁড়িয়েছে। হামলায় আহত হয়েছেন আরও ২০৩ জন। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছে। গত শুক্রবার এ হামলা শুরু করে ইসরায়েল।

শনিবার (৬ আগস্ট) দিনভর হামলা চালানো হয় গাজায়। জানা গেছে, জাবালিয়াসহ গাজা উপত্যকাজুড়ে বেসামরিক লোক ও স্থাপনাগুলোকে লক্ষ্য করে এ হামলা চালানো শুরু করে দেশটি। নিহতদের মধ্যে ৬ শিশু, ২৩ বছর বয়সী একজন নারী ও ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীর একজন কমান্ডার রয়েছেন।
 
এদিকে বিমান হামলার জবাবে তেল আবিবসহ ইসরায়েলের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে রকেট ছুড়েছে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠীর সদস্যরা।

ফিলিস্তিনের ইসলামিক জিহাদ মুভমেন্টের সামরিক শাখা আল-কুদস ব্রিগেড জানিয়েছে, গাজায় হামলার প্রতিবাদে ইসরায়েলের বেশ কয়েকটি শহর ও বিভিন্ন সামরিক স্থাপনা লক্ষ্য করে রকেট ও মর্টার হামলা চালানো হয়েছে। তেল আবিব, বেন গুরিয়ন বিমানবন্দর, আশদাদ, বীরসেবা, আশকেলন, নেতিভত ও ডেরতে ৬০টি রকেট ছুড়েছে তারা।

আরো পড়ুন>> পাকিস্তানে বন্যায় ৫৪৯ জনের প্রাণহানী

এদিকে বিমান হামলায় প্রাণহানির ঘটনায় সৃষ্ট উত্তেজনা প্রশমনে ইসরায়েল ও ফিলিস্তিনির মধ্যে মধ্যস্থতার চেষ্টা করছে মিসর। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, গাজায় মানুষের জীবন ও সম্পদ রক্ষার চেষ্টা চালানো হচ্ছে। এ জন্য দুই পক্ষের সঙ্গেই নিবিড় যোগাযোগ রাখছে কায়রো। বিবৃতিতে বিস্তারিত আর কিছু বলা হয়নি।

গাজায় সর্বশেষ এ হামলার ঘটনা ঘটলো ২০২১ সালের মে মাসে টানা ১১ দিনের রক্ষক্ষয়ী সংঘর্ষের পর। সে সময় ডজনখানেক ইসরায়েলি ও দুই শতাধিক ফিলিস্তিনি নিহত হন।

Place your advertisement here
Place your advertisement here