• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

সব খেয়েও ফিট থাকার রহস্য জানুন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২২ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

বলিপাড়ার কন্যেদের মধ্যে তিনি ‘সুপার ফিট’ হিসেবে খ্যাত। বলা হচ্ছে জাহ্নবী কাপূরের কথা। হাতে কাজ থাক কিংবা না থাক, জাহ্নবী নিজেকে শরীরচর্চায় মগ্ন রাখেন। এক অনুষ্ঠানে এসে জাহ্নবীর বাবা বনি কাপূর জানিয়েছিলেন, এক বার জিমে গেলে জাহ্নবী বাড়ি আসতে চায় না। ফোনও বন্ধ করে রাখে। এক বার এমন হয়েছিল, সকালে জিমে গিয়েছে। জাহ্নবী যখন বাড়ি ফিরেছেন ঘড়ির কাঁটায় তখন সন্ধ্যা হবে হবে।

শুধু শরীরচর্চা নয়, জাহ্নবী কড়া ডায়েটও করেন। কিন্তু সপ্তাহে এক দিন তিনি কোনো ডায়েট মানেন না। ঐ দিন সকাল থেকে পছন্দের খাবার দিয়ে শুরু করেন। রাতে ঘুমোতে যাওয়ার আগে পর্যন্ত বাইরের খাবার খান তিনি। জাহ্নবী এমনিতে খাদ্যরসিক। খেতে খুব ভালবাসেন। কিন্তু পেশার তাগিদে ইচ্ছা করলেও পছন্দের খাবার খেতে পারেন না। সপ্তাহের অন্যদিন যে মেয়ের পাতে চিয়াবীজ, টক দই আর ওটস থাকে, সপ্তাহান্তে সে মেয়েরই খাবারের থালা দেখলে অবাক হতে হয়।

আইসক্রিম, চকলেট, জিলিপি, শিঙাড়া, কচুরি, ব্রাউনি, কাস্টার্ড— জাহ্নবীর চিটমিলে থাকে এই খাবারগুলোই। সম্প্রতি ইনস্টাগ্রামে ডায়েট থেকে ছুটি নিয়ে কী কী খাবারের স্বাদ নেন তিনি, সে কথা নিজেই জানিয়েছেন নায়িকা। খাবারের এই তালিকা দেখে চোখ কপালে উঠেছে অনুরাগীদের। জাহ্নবীর চেহারার সঙ্গে এই খাদ্যতালিকার কিছুতেই মিল খুঁজে পাচ্ছেন না কেউ। অনেকেরই মনে হয়েছে, তিনি যে ডায়েট করেন না, তা বোঝাতেই এই ছবিগুলো দিয়েছেন নায়িকা। আবার কেউ মজা করে লিখেছেন, ‘এত খেয়েও কী করে এমন রোগা থাকা যায়, তা জাহ্নবীর থেকে শেখা উচিত।’

তার চিটমিল নিয়ে যে এত চর্চা হবে, তা বুঝতে পারেননি নায়িকা। তাই শেষ পর্যন্ত মাঠে নামেন নিজে। জাহ্নবী জানান, সপ্তাহে এক দিন সব কিছুই খান তিনি। তবে একেবারে অল্প পরিমাণে। জাহ্নবী আরো জানান, সব কিছু খেয়েও রোগা থাকা যায়। পরিমাণে অল্প খেতে হবে।

সূত্র: আনন্দবাজার

Place your advertisement here
Place your advertisement here