• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

‘বাংলাদেশকে পরিবর্তন করেছেন শেখ হাসিনা’ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

মালয়েশিয়ায় প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো রেড লাইভ-জ্যাশ এশিয়ান অ্যাওয়ার্ড। এর মাধ্যমে খুঁজে নেওয়া হলো আগামী দিনের মেধাবী মডেল, ফ্যাশন ডিজাইনার, ফটোগ্রাফার ও উদ্যোক্তা।

গত শনিবার (৮ জানুয়ারি) কুয়ালালামপুরের একটি হোটেলের বলরুমে অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। চলচ্চিত্র পরিচালক জাফর ফিরোজ, নুশরাত শামরিন ও নি-আন শাহার পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন মালয়েশিয়ার সাবেক পররাষ্ট্রমন্ত্রী তান শ্রী দাতো সেরি ড. সৈয়দ হামিদ বিন আলবার এবং বিশেষ অতিথি ছিলেন মাশা ইউনিভার্সিটির প্রফেসর ড. আবুল বাশার, লায়ন হারুন উর রশিদ, মালয়েশিয়া বাংলাদেশ চেম্বার অব কমার্সের পরিচালক মাহবুব আলম শাহ, মালয়েশিয়া স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক মালয়েশিয়া’র প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আনোয়ার আবরার, ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি অব মালয়েশিয়ার (আইআইইউএম) ইনস্টিটিউট অব ইসলামিক ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্সের ডেপুটি ডিন প্রফেসর ড. রোশনি হাসান, অ্যাসিস্টেন্ট প্রফেসর আসরব শারাফুদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে তান শ্রী দাতো সেরি ড. সৈয়দ হামিদ বিন আলবার বলেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী একজন নারী। আর নারী হয়ে বাংলাদেশকে তিনি পরিবর্তন করেছেন। তাঁর উৎসাহে তাহমিনাদের মতো যারা নিজের দেশকে প্রবাসে সুন্দর করে তুলে ধরতে চায় বাংলাদেশ সরকারের উচিত তাদেরকে সব ধরনের সাহায্য সহযোগিতা করা। তরুণদের সঙ্গে সব সময় আছি, থাকব। রেড লাইভ নতুন প্রজন্মকে উৎসাহিত করে। এ রকম একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পেরে পুলকিত বোধ করছি।’

রেড লাইভ-জ্যাশ এশিয়ান অ্যাওয়ার্ডে বাংলাদেশ, মালয়েশিয়া এবং ভারত এই তিনটি দেশের সমন্বয়ে প্রতিযোগিতায় ফ্যাশন ডিজাইনার, মডেলিং, ফটোগ্রাফি এবং উদ্যোক্তা এ চার ক্যাটাগরিতে অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এর মধ্যে মালয়েশিয়া বিভাগে উদ্যোক্তা ক্যাটাগরিতে প্রথম হয়েছেন- শামিম আল মামুন সারওয়ার, রানারআপ হয়েছেন শাকিরা হায়াত খান। এ ছাড়া উদ্যোক্তা ক্যাটাগরিতে অনুপ্রেরণামূলক সম্মাননা পেয়েছেন সার্চ ওয়ারের উদ্যোক্তা মোহাম্মাদ আরিফুল ইসলাম।

উদ্যোক্তা ক্যাটাগরিতে বিচারক হিসেবে সম্মাননা পেয়েছেন তথ্যপ্রযুক্তি উদ্যোক্তা পাভেল সারওয়ার এবং ফটোগ্রাফি থেকে বিচারক হিসেবে সম্মাননা পেয়েছেন চলচ্চিত্র পরিচালক জাফর ফিরোজ।

এ ছাড়া মহামারি করোনাকালীন প্রবাসীদের খাদ্য সহায়তা ও তাদের বিভিন্ন সুবিধা অসুবিধার কথা মিডিয়ায় সংবাদ পরিবেশন করায় রেড লাইভের পক্ষ থেকে মিডিয়া বেস্ট অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

গত বছরের ১০ অক্টোবর কুয়ালালামপুরের একটি হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে রেড লাইভ জ্যাশ এশিয়ান অ্যাওয়ার্ডের ঘোষণা করেছিলেন রেড লাইভের কর্ণধার তাহমিনা বারি রিনি। সে সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জ্যাশ ইন্টারন্যাশনালের পরিচালক রোটারিয়ান শেখ আরিফ রব্বানি জামি ও চেয়ারম্যান রোটারিয়ান শারমিন রহমান।

Place your advertisement here
Place your advertisement here