• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ছয়দিনের সফরে ব্যাংককে পৌঁছেছেন প্রধানমন্ত্রী গরমে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা: ইউনিসেফ গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন বাংলাদেশ-ভারত ঐক্যবদ্ধভাবে কাজ করবে: ত্রাণ প্রতিমন্ত্রী কাতারের আমিরের সফরে যা পেল বাংলাদেশ

না ফেরার দেশে প্রখ্যাত সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩১ জুলাই ২০২২  

Find us in facebook

Find us in facebook

ভারতের কিংবদন্তী সঙ্গীতশিল্পী নির্মলা মিশ্র মারা গেছেন। শনিবার (৩১ জুলাই) রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে কলকাতায় নিজ বাড়িতে মারা যান তিনি।

দক্ষিণ কলকাতার চেতলায় নিজের বাড়িতে রাত ১২টা ৫ মিনিটের দিকে তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৮১ বছর। পরিবারে তার স্বামী, পুত্র এবং পুত্রবধূ রয়েছেন। খবর আনন্দবাজার পত্রিকার।

পারিবারিক সূত্রে জানা গেছে রোববার সকাল ১০টার দিকে শিল্পীর মরদেহ রবীন্দ্রসদনে নিয়ে যাওয়া হবে।

তার চিকিৎসক কৌশিক চক্রবর্তী জানিয়েছেন, দীর্ঘ দিন ধরেই নির্মলা অসুস্থ ছিলেন। চিকিৎসার জন্য গত ৫ বছরে বেশ কয়েকবার হাসপাতালে ভর্তিও হয়েছিলেন।

তিনবার হৃদরোগে আক্রান্তও হয়েছেন। তিন-চার দিন আগে অসুস্থতা হঠাৎই বাড়ে। গত বৃহস্পতিবার তার রক্তচাপ বেশ খানিকটা কমে যায়।

কিন্তু তিনি আর হাসপাতালে যেতে চাইছিলেন না। শনিবার সকাল থেকে শ্বাসকষ্ট শুরু হয় তার। রাতে তিনি মারা যান।

নির্মলার বিখ্যাত গানগুলির মধ্যে অন্যতম— এমন একটা ঝিনুক খুঁজে পেলাম না, সেই একজন দিও না তাকে মন, আবেশে মুখ রেখে, বলো তো আরশি তুমি, আমি তো তোমার হাসি কান্নার চিরদিনের সাথী, কাগজের ফুল বলে, ও তোতা পাখি রে... ইত্যাদি।

শিল্পীর জন্ম অধুনা দক্ষিণ ২৪ পরগনায়, ১৯৩৮ সালে। তার বাবা পণ্ডিত মোহিনীমোহন মিশ্র এবং মা ভবানী দেবী। বাবার চাকরি সূত্রেই তাদের কলকাতায় আসা। ষাটের দশকের একেবারে শুরুতে সঙ্গীত জগতে তার প্রবেশ।

Place your advertisement here
Place your advertisement here