• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

কাল থেকে বেরোবির বিশেষ পরিবহন সেবা শুরু

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ জুলাই ২০২১  

Find us in facebook

Find us in facebook

লকডাউনে রংপুরে অবস্থানরত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহনে বিশেষ সেবার মাধ্যমে আগামীকাল (১৫ জুলাই) সকাল থেকে নিজ নিজ বিভাগীয় শহরে পৌঁছে দেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ লক্ষ্যে বিভিন্ন রুটে যাত্রার বিস্তারিত সময়সূচি প্রকাশ করা হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও প্রকাশনা দফতরের সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ আলী।

তিনি বলেন, শিক্ষার্থীদের জন্য বিশেষ পরিবহন সেবা আগামীকাল (১৫ জুলাই) সকাল ৭টা থেকে  শুরু হবে। এদিন সকাল ৭টা থেকে শুরু করে রাত ৮টা পর্যন্ত মোট ৮ ট্রিপ এবং ১৬ ও ১৭ জুলাই আরো ৪ ট্রিপে বাকি শিক্ষার্থীদেরকে নিজ নিজ বিভাগীয় শহরে পৌঁছে দেয়া হবে। নির্ধারিত সিডিউল অনুযায়ী বিভিন্ন বিভাগীয় শহর অভিমুখে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে গাড়ি ছেড়ে যাবে। গাড়ি ছাড়ার সময় ও যাত্রার স্থানসহ বিস্তারিত সময়সূচি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.brur.ac.bd) এবং জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতরের নিজস্ব ফেসবুক পেইজ (public relations, information and publication division, BRUR) এ দেয়া হয়েছে। এছাড়া পরিবহন সেবা গ্রহণে নিবন্ধনকৃত শিক্ষার্থীদের সাস্থ্যবিধিসহ বেশকিছু নির্দেশনা মেনে চলতে বলা হয়েছে।

শিক্ষার্থীদের যেসব নির্দেশনা মানতে হবে:
১। শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট স্থানে (রিপোর্টিং স্থান) নির্দিষ্ট সময়ের পূর্বেই পৌঁছাতে হবে। এর ব্যত্যয় হলে শিক্ষার্থীদেরকে গাড়িতে আরোহন করতে দেয়া হবে না।

২। শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয় প্রদত্ত আইডিকার্ড নিয়ে আসতে হবে। যেসব শিক্ষার্থীর আইডি কার্ড নেই তাদের ক্ষেত্রে অনলাইন আবেদন যাচাই করার জন্য সহায়ক কাগজপত্র আনতে হবে (ভর্তির রশিদ/সর্বশেষ পরীক্ষার প্রবেশপত্রের ফটোকপি)।

৩। নির্দিষ্ট মেডিকেল বুথে শিক্ষার্থীদেরকে কোভিড-১৯ সম্পর্কিত তথ্য বাধ্যতামূলক প্রদান করে গাড়িতে উঠতে হবে।

৪। গাড়িতে ওঠার আগে শিক্ষার্থীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা এবং জীবাণুনাশক দিয়ে স্যানিটাইজ করে নিতে হবে।

৫। যাত্রাকালীন অবস্থায় সবার নাক-মুখ ঢেকে রেখে মাস্ক পরিধান বাধ্যতামূলক। পানি বা অন্য কোনো হালকা খাবার গ্রহণের সময় ব্যতীত গাড়িতে অবস্থানকালীন কোনোভাবেই মাস্ক খোলা যাবে না।

৬। গাড়িতে ওঠার সময় রক্ষিত নামের তালিকায় স্বাক্ষর করতে হবে এবং গাড়ি থেকে নামার সময় সেই স্থানের নাম উল্লেখপূর্বক নিজ স্বাক্ষর করতে হবে। ছাত্রীদের ক্ষেত্রে নামার স্থানে তাদের অভিভাবক উপস্থিত থাকা বাঞ্চনীয়।

৭। বড় ব্যাগ/ল্যাগেজ পরিহার করতে হবে। বিশ্ববিদ্যালয়ের গাড়িতে ল্যাগেজ/মালামাল করার জন্য বক্স সুবিধা না থাকায় ব্যাগ সঙ্গে রাখতে হবে।

৮। চালকের মনোযোগ নষ্ট হতে পারে (গান-বাজনা) এমন যেকোনো কর্মকাণ্ড সম্পূর্ণ নিষিদ্ধ।

৯। সব সময় ছাত্র প্রতিনিধির নির্দেশনা মানতে হবে।

Place your advertisement here
Place your advertisement here