• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

Find us in facebook

অটিজমে বিশেষ অবদান রাখায় সম্মাননা পাচ্ছে ১৩ ব্যক্তি-প্রতিষ্ঠান

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

অটিজম বিষয়ে বিশেষ অবদান রাখায় এ বছর পাঁচটি ক্যাটাগরিতে ১০ ব্যক্তি ও ৩ প্রতিষ্ঠানকে বিশেষ সম্মাননা দিচ্ছে সমাজকল্যাণ মন্ত্রণালয়। 

বৃহস্পতিবার (৩০ মার্চ) সচিবালয়ে তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে ১৬তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস ২০২৩ উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এ কথা জানান।

যে সকল ব্যক্তি-প্রতিষ্ঠান পুরস্কার পাচ্ছে-

ক্যাটাগরি-ক

অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন সফল ব্যক্তি (৩ জন); এ ক্যাটাগরিতে এনডিডি ট্রাস্ট আয়োজিত শেখ মুজিবুর রহমানের শৈশবকালের ওপর রচনা লিখন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন আবদুল্লাহ আল নাফি অন্তর। এছাড়া তিনি অভিনয় ,আবৃত্তি ও উপস্থাপনা করেন। আরটিভির ব্র্যান্ড অ্যাম্বাসেডর ফাবলিহা আজিম এবং ২০২২ সালে প্রধানমন্ত্রীর ঈদ শুভেচ্ছা কার্ডে আঁকা ছবিতে স্থান পাওয়া মো. তাইফ মোস্তফা।

ক্যাটাগরি-খ

অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন জনগোষ্ঠীর উন্নয়ন ও সুরক্ষার ক্ষেত্রে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এমন প্রতিষ্ঠান (৩টি); এ ক্যাটাগরিতে সম্মাননা পাচ্ছে- তৃণমূল প্রতিবন্ধী পুনর্বাসন সংস্থা (টিপিপিএস), নওগাঁর আমবাটি বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয় ও আদিতমারি বুদ্ধিপ্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়।

ক্যাটাগরি-গ

অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন জনগোষ্ঠীর উন্নয়ন ও সুরক্ষার ক্ষেত্রে নিরলসভাবে কাজ করে যাচ্ছে এমন ব্যক্তি (৩ জন); মো. জিয়াউল হক, ডা. মো. জাকির হোসেন ও অধ্যাপক ডা. শাহীন আখতার এ ক্যাটাগরিতে সম্মাননা পাচ্ছেন।

ক্যাটাগরী-ঘ

অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন সফল পিতামাতা (২ জন); এ ক্যাটাগরিতে নুসরাত শারমিন এবং ডা. নাছিমা ইসলাম চৌধুরী বৃষ্টি সম্মাননা পাচ্ছেন।

ক্যাটাগরি-ঙ

কেয়ারগিভার (২ জন); মোছা. সোনিয়া আক্তার ও মনিকা মারীয়া রোজারিও এ ক্যাটাগরিতে সম্মাননা পাচ্ছেন।

এ সময় উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, সমাজকল্যাণ সচিব জাহাঙ্গীর আলম, প্রধান তথ্য কর্মকর্তা মো. শাহেনুর মিয়া।

Place your advertisement here
Place your advertisement here