• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

যে কারণে ২ রাত জ্বলবে নীল বাতি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩  

Find us in facebook

Find us in facebook

আগামী ২ এপ্রিল ১৬তম বিশ্ব অটিজম সচেতনতা দিবস। দিবসটি উদযাপনের অংশ হিসেবে ১ এপ্রিল সন্ধ্যা থেকে ২ রাত বাংলাদেশ সচিবালয়সহ সব সরকারি গুরুত্বপূর্ণ ভবন ও স্থাপনায় নীল বাতি প্রজ্জ্বলন করা হবে।

এ উপলক্ষে মন্ত্রণালয়ের প্রস্তুতি ও করণীয় জানাতে বৃহস্পতিবার সচিবালয়ে তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এ কথা জানান।

তিনি জানান, সমাজকল্যাণ মন্ত্রণালয় অটিজম সচেতনতা দিবস উদযাপনে ব্যাপক পরিসরে প্রস্তুতি গ্রহণ করেছে। দিবসটি উপলক্ষে দেশের প্রতিটি জেলায় আলোচনা সভাও অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার সংক্রান্ত জাতিসংঘের সনদ অনুসমর্থন ও অনুস্বাক্ষরকারী দেশ। এ সনদের দায় দায়িত্বের অংশ হিসেবে বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও উৎসাহ উদ্দীপনা এবং নানাবিধ কর্মসূচির মাধ্যমে দিবসটি পালিত হয়।

এ বছর দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘রূপান্তরের অভিযাত্রায় সবার জন্য নিউরোবান্ধব অন্তর্ভুক্তিমূলক বিশ্ব গঠন।

২ এপ্রিল ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে সমাজকল্যালমন্ত্রী প্রধান অতিথি, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব।

বাদ সম্মেলনে মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, সচিব জাহাঙ্গীর আলম, প্রধান তথ্য কর্মকর্তা শাহেনুর মিয়া উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here