• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

বিএনপি পদযাত্রা করে নৈরাজ্য-সন্ত্রাস ছড়াতে চায়: তথ্যমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি গ্রামেগঞ্জে পদযাত্রা করে নৈরাজ্য-সন্ত্রাস ছড়াতে চায়। তাদের উদ্দেশ্য শুভ নয়। কিন্তু বাংলাদেশের মানুষ এটা হতে দেবে না। জনগণকে নিয়ে সতর্ক পাহারায় থাকবে আওয়ামী লীগ।

বৃহস্পতিবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন আয়োজিত বাজুস ফেয়ারে যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, আগে বিএনপি বিভিন্ন শহরে পদযাত্রা করেছে। এখন তারা গ্রামেগঞ্জে পদযাত্রা করবে বলেছে। শহরে যখন তারা পদযাত্রা করেছে, বিভিন্ন জায়গায় বিশৃঙ্খলা তৈরি করেছে। এখন সেটি গ্রাম পর্যায়ে ছড়িয়ে দিতে চায় বিএনপি। তাদের উদ্দেশ্য শুভ নয়।

তিনি আরো বলেন, দুর্নীতির দায়ে শাস্তিপ্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার এখন জেলে থাকার কথা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সদয় হয়ে প্রশাসনিক ক্ষমতাবলে আসামির বয়স ও নানা সমস্যা বিবেচনায় নিয়ে তাকে ঘরে থাকার অনুমতি দিয়েছেন। এজন্য বিএনপির উচিত ছিল প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো। কিন্তু তারা সেটা না করে সরকারবিরোধী অপপ্রচার চালিয়ে যাচ্ছে।

ড. হাছান মাহমুদ বলেন, আমাদের রফতানি ঝুড়ি প্রায় পুরোটাই গার্মেন্টস শিল্পনির্ভর হয়ে গেছে। রফতানির শতকরা ৮৫ ভাগই আসে তৈরি পোশাক থেকে। বাণিজ্যে  বহুমুখিতা প্রয়োজন। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এতে যুক্ত হয়েছে। জুয়েলারি শিল্প একটি বড় আঙ্গিকে রফতানিতে যুক্ত হতে পারে।

তিনি বলেন, আমাদের দেশে ভালো কারিগর আছে। এখন থেকে প্রস্তুতি নিলে আগামীতে আমরা বছরে কয়েক বিলিয়ন ডলারের জুয়েলারি রফতানি করতে সক্ষম হবো।

সেমিনারে বাজুস প্রকাশিত  'সম্ভাবনার স্বর্ণদুয়ার' সাময়িকীর মোড়ক উন্মোচন করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

এ সময় উপস্থিত ছিলেন- অভিনেত্রী মেহের আফরোজ শাওন, চিত্রনায়িকা অপু বিশ্বাস, বাজুসের সাবেক সভাপতি দিলীপ কুমার রায়, এফবিসিসিআই সহ-সভাপতি আমিন হেলালী প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here