• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

প্রতিটি গ্রামে উচ্চগতির ইন্টারনেট দেওয়া হবে: টেলিযোগাযোগমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, প্রযুক্তি জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে না পারলে জাতিকে এগিয়ে নেয়া যাবে না। আমরা সেই কাজটি দৃঢ়তার সঙ্গে করছি। এরই মধ্যে দেশের প্রতিটি ইউনিয়নে উচ্চগতির ইন্টারনেট পৌঁছে দিয়েছি। এবার প্রতিটি গ্রামে ইন্টারনেট সংযোগ দেওয়া হবে। আমরা সেই উদ্যোগ গ্রহণ করেছি।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে টেলিকম অ্যান্ড টেকনলোজি রিপোর্টার্স নেটওয়ার্ক (টিআরএনবি) আয়োজিত ‘স্মার্ট কানেক্টিভিটি ফর স্মার্ট বাংলাদেশ’ বিষয়ক সেমিনারে এসব কথা বলেন তিনি।

টেলিযোগাযোগমন্ত্রী বলেন, স্মার্ট বাংলাদেশ হচ্ছে ডিজিটাল বাংলাদেশের ধারাবাহিক বিবর্তন। ডিজিটাল বাংলাদেশের ভিত্তির ওপর স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে। ইন্টারনেট প্রসারের পাশাপাশি ডিজিটাল কনটেন্টের প্রয়োজনীয়তা অপরিহার্য। তা না হলে নতুন প্রজন্ম নিজস্ব সংস্কৃতি ভুলে যাবে।

তিনি আরো বলেন, ডিজিটাল কনটেন্টে যতক্ষণ পর্যন্ত দেশীয় সংস্কৃতি যুক্ত না হবে, বিপদের সম্ভাবনা তত বাড়তেই থাকবে। স্মার্ট বাংলাদেশের বড় চ‌্যালেঞ্জ হবে ডিজিটাল নিরাপত্তা। স্মার্ট বাংলাদেশের জন‌্য স্মার্ট মানুষ গড়ে তোলার বিকল্প নেই।

মোস্তাফা জব্বার বলেন, আমরা ইন্টারনেটে কনটেন্ট ফিল্টারিংয়ের উদ্যোগ গ্রহণ করেছি। এই অবস্থা আগামীতে আরো ভয়ঙ্কর হবে। সেটা মোকাবিলা করতে হবে।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বলেন, ডিজিটাল রূপান্তর মানেই জীবন-জীবিকার মনোন্নয়ন। এখন ঘরে ঘরে কম্পিউটার পৌঁছে গেছে। ইন্টারনেটের চাহিদা সৃষ্টি হয়েছে, তাই গ্রামে গ্রামে ইন্টারনেট সংযোগ পৌঁছে দিতে হবে।

সেমিনারে উপস্থিত ছিলেন- বিটিআরসি চেয়ারম‌্যান শ‌্যাম সুন্দর সিকদার, ডিআইজি হায়দার আলী খান, আইএসপিএবি সভাপতি এমদাদুল হক, ফাইবার অ্যাট হোমের চিফ টেকনোলজি অফিসার সুমন আহমেদ সাবির, টিআরএনবি সভাপতি রাশেদ মেহেদী, সাধারণ সম্পাদক মাসুদুজ্জামান রবিন প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here