• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

উৎসবমুখর পরিবেশে আইইবির ভোটগ্রহণ চলছে ,

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ’র (আইইবি) ২০২৩-২০২৪ মেয়াদের জন্য নির্বাচন চলছে। বৃহস্পতিবার সকাল থেকে উৎসব মুখর ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। 

নির্বাচনে ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা গেছে। ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোট  প্রদান করতে পেরে আনন্দিত। 

আইইবি’র নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষে পুলিশ, আনসার, নিরাপত্তা কর্মী ও দু’শো রোভার স্কাউট স্বেচ্ছাসেবায় নিয়োজিত রয়েছে। 

আইইবি’র নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান প্রকৌশলী মোহাম্মদ আজিজুল ইসলাম বলেন, গত বছরের মতো এবারো সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ভোটারদের সুষ্ঠু ও নিরাপদে ভোট প্রদান করতে সব প্রস্তুতি নেয়া হয়েছে।

আইইবি’র নির্বাচনে ১০টি কেন্দ্রীয় নির্বাহী পদের বিপরীতে ৩৪ জন, সেন্ট্রাল কাউন্সিল সদস্যের ২৭ পদের বিপরীতে ১৪৫ জন, ৭টি বিভাগীয় কমিটির ৮৮টি পদের বিপরীতে ১৬৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আইইবি ঢাকা কেন্দ্রের চারটি পদের বিপরীতে ১০ জন এবং লোকাল কাউন্সিল মেম্বারের ৩০ পদের জন্য ১০০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ইঞ্জিনিয়ার্স রিক্রিয়েশন সেন্টার, ঢাকায় ১২টি পদের বিপরীতে ২৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটারদের নির্বিঘ্নে ভোট প্রদান করার লক্ষে ৫০০ বুথ স্থাপন করা হয়েছে। ভোটাররা ওএমআর শিটের মাধ্যমে ভোট প্রদান করছেন।

আইইবির কেন্দ্রীয় কার্যালয়সহ সারাদেশে আইইবি’র ১৮ কেন্দ্রে, ৩৩ উপকেন্দ্রে, ১৩ আন্তর্জাতিক শাখায় সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। এবার আইইবি’র ভোটারের সংখ্যা ১৭ হাজার ৬১১।

‘উন্নত জগৎ গঠন করুন’ এই শ্লোগানে ১৯৪৮ সালের ৭মে পেশাজীবীদের সবচেয়ে মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠান আইইবি প্রতিষ্ঠিত হয়।

Place your advertisement here
Place your advertisement here