• শুক্রবার ১৭ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

  • || ০৮ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

বাংলাদেশে ফ্লাইট কার্যক্রম সম্প্রসারণ করতে চায় এয়ার এশিয়া

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

বাংলাদেশের অন্যতম জনশক্তি রফতানির দেশ মালয়েশিয়া ও সিঙ্গাপুর। প্রবাসীদের যাতায়াত ও পণ্য আমদানি-রফতানি সুবিধা বাড়াতে এসব দেশের সঙ্গে বাংলাদেশের ফ্লাইট কার্যক্রম সম্প্রসারণ করতে চায় মালয়েশিয়াভিত্তিক এয়ারলাইন্স এয়ার এশিয়া।

রাজধানীর একটি হোটেলে আয়োজিত ‘মিট দ্য প্রেস’ অনুষ্ঠানে বুধবার সাংবাদিকদের এসব কথা বলেন এয়ার এশিয়া গ্রুপের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা ক্যারেন চ্যান।

সংবাদ সম্মেলনে এয়ার এশিয়া কর্তৃপক্ষ জানায়, বাংলাদেশের সঙ্গে বিভিন্ন দেশের আকাশ যোগাযোগ সম্প্রসারণে এয়ার এশিয়া ও বেসরকারি বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের মধ্যকার দ্বিপক্ষীয় আলোচনাপূর্বক সাক্ষাৎ করতে প্রতিনিধি দলটি ঢাকায় আসে।

ক্যারেন চ্যান বলেন, বাজেট ফেয়ার, কাস্টমার সন্তুষ্টি ও যথাসময়ে ফ্লাইট পরিচালনার কারণে এরই মধ্যে মালয়েশিয়া, থাইল্যান্ড ও ইন্দোনেশিয়ায় এয়ার এশিয়া জনপ্রিয় রুট হিসেবে পরিচিত। গত বছরের তুলনায় ফ্লাইট ফ্রিকোয়েন্সি বাড়িয়ে ঢাকা-কুয়ালালামপুর রুটে প্রতিদিন তিনটি এবং ঢাকা-ব্যাংকক রুটে প্রতিদিন একটি করে ফ্লাইট অপারেশন করছে এয়ার এশিয়া। মেডিকেল ট্যুরিজম নির্ভর বিশেষ করে চোখের চিকিৎসার জন্য বাংলাদেশিদের জন্য বেশ জনপ্রিয় দেশ ইন্দোনেশিয়া। ফিলিফাইন ও ইন্দোনেশিয়া রুটে নতুন করে সরাসরি ফ্লাইট অপারেশনের সুযোগ আছে কি না সে বিষয়ে চিন্তা করা হচ্ছে।

তবে এ মূহুর্তে ইন্দোনেশিয়া-কুয়ালালামপুর রুটে প্রতিদিন সরাসরি ছয়টি ফ্লাইট পরিচালনা করায় কানেক্টিং ফ্লাইটে ঢাকার যাত্রীদের সময় নষ্ট হয় না বলে জানান তিনি।

তিনি বলেন, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য, জাপানে অনেক বাংলাদেশি বসবাস করছেন। জাপানে এয়ার এশিয়া প্রতিদিন ১৪টি ফ্লাইট পরিচালনা করছে। অভিবাসন আয়ের এসব দেশেও বাংলাদেশিদের যাতায়াত সেবা দিতে চায় এয়ার এশিয়া।

তিনি আরো বলেন, বাংলাদেশে ইসলাম, ঐহিত্যনির্ভর বহু স্থাপনা, বৃহৎ সমুদ্রসৈকত রয়েছে। এখানে বিশ্বের সেরা তৈরি পোশাক শিল্পগুলো থাকায় বিদেশি ক্রেতারা আসছে। ফ্লাইট পরিচালনায় যুক্ত থাকা অন্যান্য দেশগুলোর কাছে বাংলাদেশের এসব পর্যটন আকর্ষণের বিষয়গুলো এগুলো প্রমোট করতে চাই, যেন তারা ভ্রমণে আগ্রহী হয়। ঢাকা বিমানবন্দরের থার্ড টার্মিনাল চালু হলে সে সুযোগ আরো বাড়বে।

সংবাদ সম্মেলনে এয়ার এশিয়া বাংলাদেশের জিএসএ টোটাল এয়ার সার্ভিসেস লিমিটেডের পরিচালক (বিজনেস ডেভেলপমেন্ট) কাজী শাহ মুজাকখের আহমেদুল হকসহ এয়ার এশিয়া গ্রুপ প্রতিনিধিদলের অন্যান্য সদস্য ও স্থানীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here