• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

‘শিক্ষার্থীদের মানবিক গুণাবলী অর্জন করতে হবে’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ জানুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, শিক্ষার্থীদের লেখাপড়ার সঙ্গে সঙ্গে মানবিক গুণাবলী অর্জন করতে হবে। মানবিক গুণসম্পন্ন দক্ষ নাগরিকের মাধ্যমেই ২০৪১ সালে বাংলাদেশ উন্নত ও স্মার্ট হবে। নিজের দক্ষতা উন্নয়নের পাশাপাশি শিক্ষার্থীদের দেশ ও জাতির প্রতি দায়বদ্ধ থাকতে হবে।

রোববার দুপুরে খুলনার ফুলতলা উপজেলায় মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনা (এমসিএসকে) পরিদর্শনের সময় ক্যাডেটদের উদ্দেশে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, বর্তমানে দেশের মানুষের গড় আয়ু ও মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে। দেশ সময়ের সঙ্গে নিম্ন মধ্যম আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। ২০৪১ সালে আমাদের মাথাপিছু আয় ১২ হাজার ডলার ছাড়িয়ে যাবে।

তিনি আরো বলেন, আজকের শিক্ষার্থীরাই আাগামীর বাংলাদেশের নেতৃত্ব দেবে। তাই তাদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে পাঠ্যবইয়ের জ্ঞানের পাশাপাশি আত্মউন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করতে হবে।

এর আগে প্রতিমন্ত্রী এমসিএসকে ক্যাম্পাসে পৌঁছালে ক্যাডেটরা তাকে গার্ড অব অনার প্রদান করে। প্রতিমন্ত্রী প্রতিষ্ঠানটির বিভিন্ন স্থাপনা ঘুরে দেখেন এবং প্রতিষ্ঠানটির প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ শেষে মোনাজাতে অংশ নেন।

এ সময় মিলিটারি কলেজিয়েট স্কুল খুলনার অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সলমন ইবনে এ রউফ, খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. আব্দুর রশিদ, জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, এমসিএসকে’র উপাধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ শফিকুল হক, অ্যাডজুটেন্ট (বয়েজ উইং) মেজর মো. জিয়াউর রহমান, অ্যাডজুটেন্ট (গার্লস উইং) ক্যাপ্টেন ফাবলিহা আনিকাসহ প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সদস্য, সংবাদকর্মী ও ক্যাডেটরা উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here