• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

Find us in facebook

বাংলাদেশ-স্পেন ক্রীড়াঙ্গনে সেতুবন্ধনের উদ্যোগ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

সোমবার (২০ সেপ্টেম্বর) বিকেলে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেলের সাথে সচিবালয়ে তার নিজ দপ্তরে স্পেনের রাষ্ট্রদূত ফ্রান্সিকো ডি অসীস বেনিটোজ সালাজ সৌজন্যে সাক্ষাৎ করেছেন। এসময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ আখতার হোসেন ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন উপস্থিত ছিলেন।
 
ফুটবলাঙ্গনে শোনা গিয়েছিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম পুনরায় নির্মাণে সহায়তা করবে স্পেন সরকার। আজ স্প্যানিশ দূতাবাস, বাফুফে ও ক্রীড়া মন্ত্রণালয় তিন পক্ষীয় এ সভায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম সহায়তা নিয়ে বিশেষ কোনো তথ্য আসেনি। সামগ্রিকভাবে স্পেন সরকার বাংলাদেশের ক্রীড়াঙ্গনে বিশেষভাবে ফুটবলে সহায়তা করতে চায় সেই বিষয়টি স্পেনিশ রাষ্ট্রদূত প্রকাশ করেছেন। 

স্পেনের রাষ্ট্রদূত সাম্প্রতিক সময়ে বিভিন্ন ডিসিপ্লিনে বাংলাদেশের ক্রীড়ার উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন। তিনি বাংলাদেশের ফুটবলের উন্নয়নে স্পেন সহযোগিতা করার বিষয়টি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীকে অবহিত করেন। তিনি বাংলাদেশের স্টেডিয়াম নির্মাণে স্পেন সরকারের সহযোগিতার অভিপ্রায় ব্যক্ত করেন এবং বিভিন্ন উপজেলায় নির্মাণাধীন শেখ রাসেল মিনি স্টেডিয়ামে টার্ফ স্থাপনে প্রকাশ করেন। 

স্পেনের রাষ্ট্রদূত বলেন, বিশ্ব ফুটবলে স্পেন একটি শক্তিশালী দল। তাই বাংলাদেশের ফুটবলকে বিশ্ব ফুটবলে একটি শক্তিশালী অবস্থানে নিয়ে যেতে বন্ধুপ্রতীম বাংলাদেশের  অবকাঠামোগত উন্নয়নসহ প্রশিক্ষনখাতে স্পেন সহযোগিতা করতে চায়। তাছাড়া দু-দেশের খেলায়াড়, কোচ কর্মকর্তাদের মধ্যে অভিজ্ঞতা বিনিময়ের জন্য দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক স্বাক্ষর করা যেতে পারে। 

ক্রীড়া প্রতিমন্ত্রী স্পেনের রাষ্ট্রদূতের প্রস্তাবনাকে স্বাগত জানিয়ে বলেন, বাংলাদেশ সরকার ফুটবলসহ দেশে সকল খেলার উন্নয়নে নিরলসভাবে কাজ করছে। বিশ্ব ক্রিকেটে বাংলাদেশ এখন এক অপারিজত শক্তি। সাম্প্রতিকসময়ে আমরা ধারাবাহিকভাবে অস্ট্রেলিয়া নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয় করেছি। ফুটবল, আরচ্যারি, শুটিং ও অন্যান্য খেলাতেও সাফল্য আসছে। 

ফুটবলসহ দেশের ক্রীড়ার উন্নয়নে বন্ধু রাষ্ট্র স্পেনের সহযোগিতার প্রস্তাবকে সাধুবাদ জানাই এবং বিশ্ব ক্রীড়াঙ্গনে এক নতুন অধ্যায়নের সূচনা করতে চাই। 

ক্রীড়া প্রতিমন্ত্রী স্পেন সরকারকে বাংলাদেশের বিকেএসপির মেধাবী ছাত্রদের ও অন্যান্য তরুণ উদীয়মান খেলোয়াড়দের স্পেনে স্কলারশিপ প্রদানের আহ্বান জানান। দেশের মেধাবী ছাত্র ও খেলোয়াড়দের স্পেনে গিয়ে উন্নত প্রশিক্ষণ গ্রহনের সুযোগ প্রদানের পাশাপাশি ফুটবলসহ অন্যান্য খেলায় স্পেনের কোচ বাংলাদেশের খেলোয়াড়দের উন্নত প্রশিক্ষণ প্রদানের সুযোগ করে দিতে স্পেন সরকারকে অনুরোধ জানান। 

Place your advertisement here
Place your advertisement here