• শুক্রবার ১২ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ২৮ ১৪৩১

  • || ০৪ মুহররম ১৪৪৬

Find us in facebook

৪১ বিসিএস: একসঙ্গে দুই বোনের স্বপ্ন পূরণ, এলাকায় খুশির জোয়ার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ আগস্ট ২০২৩  

Find us in facebook

Find us in facebook

‘বিসিএস’ তাদের একটি স্বপ্ন ছিল। সেই স্বপ্ন পূরণে দুজনেই লড়েছেন নিজেদের মতো করে। তবে স্বপ্নটা যে এভাবে একইসঙ্গে বাস্তবে ধরা দেবে, তা হয়তো কল্পনাতেও ছিল না। বলছিলাম, মানিকগঞ্জের সিংগাইরের দুই বোনের কথা। সদ্য প্রকাশিত ৪১তম বিসিএসে তারা দুজন একসঙ্গেই ক্যাডার সুপারিশপ্রাপ্ত হয়েছেন। এতে পরিবারে পাশাপাশি এলাকাবাসীর মধ্যেও খুশির জোয়ার বইছে।

দুই বোন হলেন- উপজেলার ধল্লা ইউনিয়নের নয়াপাড়া গ্রামের আনোয়ার হোসেন-রহিমা আক্তার দম্পতির মেয়ে আশামনি ও উম্মে সুলতানা উষা। তারা শিক্ষা ক্যাডারের জন্য সুপারিশপ্রাপ্ত হয়েছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, বড় বোন আশামনি ধল্লা ইউনিয়নের জায়গীর বেসরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাইমারি অধ্যায় শেষ করেন। এরপর জয়মন্টপ উচ্চ বিদ্যালয় থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেন। সাভার রেডিও কলোনি স্কুল অ্যান্ড কলেজ থেকে ২০০৮ সালে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে এসএসসি এবং সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৪.৯০ পেয়ে পাস করেন উচ্চ মাধ্যমিক।

এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা বিভাগের ১৮তম ব্যাচের ছাত্রী হিসেবে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন। বর্তমানে কাস্টমস কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন বলে জানা গেছে।

ছোট বোন উম্মে সুলতানা উষা জায়গীর বেসরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাইমারি অধ্যায় শেষ করেন। এরপর ২০১১ সালে সাভার রেডিও কলোনি মডেল স্কুল অ্যান্ড কলেজে মানবিক বিভাগ থেকে জিপিএ ৪.৫০ পেয়ে এসএসসি এবং ২০১৩ সালে সাভার মডেল কলেজে মানবিক বিভাগ থেকে জিপিএ-৫ পেয়ে পাস করেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের ৪৩তম ব্যাচের ছাত্র হিসেবে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন।

তাদের বাবা আনোয়ার হোসেন ও মা রহিমা আক্তার জানান, ছোট বেলা থেকেই দুই বোন পড়াশোনায় বেশ মনোযোগী। বিসিএস ক্যাডারে সুপারিশপ্রাপ্ত হয়ে আল্লাহর রহমতে সন্তানরা আমাদেরসহ আত্মীয়-স্বজন ও এলাকার মুখ উজ্জ্বল করেছে। ওদের উজ্জ্বল ভবিষ্যতের জন্য সবার কাছে দোয়া চান তারা।

Place your advertisement here
Place your advertisement here