• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

স্বাধীনতাবিরোধী শক্তি ১৭ এপ্রিল মানে না: এস এম কামাল

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২৩  

Find us in facebook

Find us in facebook

আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, ১৯৭১ সালের ১৭ এপ্রিল জাতির পিতা বঙ্গবন্ধুকে রাষ্ট্রপতি করে প্রথম সরকারের শপথ অনুষ্ঠান সম্পন্ন হয়। স্বাধীন বাংলাদেশের সেই দিবস যারা পালন করে না, সেই দিনকে যারা স্বীকার করে না এবং স্বাধীন বাংলাদেশের প্রথম সরকারের রাষ্ট্রপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যারা স্বীকার করে না তারা স্বাধীনতায়ও বিশ্বাস করে না।

মুজিবনগর সরকার দিবস উপলক্ষে সোমবার দুপুরে খুলনা মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। 

কামাল হোসেন বলেন, যারা সেদিন সদ্যস্বাধীন বাংলাদেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার লক্ষ্যে এবং বঙ্গবন্ধু সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য পাটের গুদামে আগুন দিয়েছিল, আওয়ামী লীগের এমপিকে হত্যা করেছিল, রেললাইন উপড়ে ফেলেছিল, থানা লুট করেছিল, বাসন্তিকে জাল পরিয়ে সদ্যস্বাধীন বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল সেইসব অপশক্তি এখনো সক্রিয়।

তিনি আরো বলেন, সেই যুদ্ধাপরাধী পরাজিত মুসলিম লীগ, ত্রিশ লাখ শহিদের হত্যাকারী, বুদ্ধিজীবীদের হত্যাকারী এবং মুক্তিযোদ্ধাদের হত্যাকারীদের নিয়ে গঠিত বিএনপি-জামায়াত এবং তথাকথিত বিপ্লবীরা আজ বিশ্বনেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। মিথ্যাচার করছে। তাদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে। কোনোভাবেই তাদের মাথা তুলে দাঁড়াতে দেওয়া যাবে না।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আবদুল খালেক। এ সময় আরো বক্তব্য রাখেন- মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, মহানগর আওয়ামী লীগ নেতা বেগ লিয়াকত আলী, মুন্সি মাহবুব আলম সোহাগ, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এম এ নাসিম, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here