• বৃহস্পতিবার   ০৬ অক্টোবর ২০২২ ||

  • আশ্বিন ২০ ১৪২৯

  • || ০৮ রবিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় ওয়াশিংটন পোস্ট নভেম্বরের শেষের দিকে জাপান সফর করবেন প্রধানমন্ত্রী জাতিসংঘ ভবনে সেমিনারে একাত্তরের গণহত্যার স্বীকৃতি দাবি জনগণের দ্বারপ্রান্তে সেবা নিশ্চিত করতে হবে: পানিসম্পদ উপমন্ত্রী ইউজিসির এপিএ মূল্যায়নের স্কোরিংয়ে হাবিপ্রবির দৃশ্যমান উন্নতি

ভুল করে তাহেরের অ্যাকাউন্টে ঢুকে যায় সোয়া ৩ কোটি টাকা, অতঃপর...

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ আগস্ট ২০২২  

Find us in facebook

Find us in facebook

.গাইবান্ধায় ভুল অ্যাকাউন্টে তিন কোটি ২৫ লাখ টাকা চলে যাওয়ার রহস্য উন্মোচন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে এক সংবাদ সম্মেলনে এতথ্য জানান জেলা পিবিআইয়ের পুলিশ সুপার এআরএম আলিফ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, শনিবার (৬ জুলাই) ডাচ-বাংলা ব্যাংকের গাইবান্ধা শাখার এক কর্মকর্তা সোনালী ব্যাংক গাইবান্ধা প্রধান শাখায় তিন কোটি ২৫ লাখ টাকার চেক জমা দেন। ওই টাকা ডাচ-বাংলা ব্যাংকের প্রধান কার্যালয়ের একটি অ্যাকাউন্টে ট্রান্সফার না হয়ে ভুল বা ডিজিট পরিবর্তন হয়ে ঢাকার আল আমির ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী মো. আবু তাহেরের হিসাব নম্বরে জমা হয়।

জমা হওয়া তিন কোটি ১০ লাখ টাকা আবু তাহের উত্তোলন করে বিভিন্ন অ্যাকাউন্টে ট্রান্সফার করেন। পরে পিবিআই গাইবান্ধা ও ঢাকার একটি টিম নোয়াখালী থেকে আবু তাহেরকে গ্রেফতার করে।

গ্রেফতার আবু তাহের রাঙ্গামাটির রাজস্থলী উপজেলার বাংগাল হালিয়া গ্রামের আব্দুস সহিদ মিয়ার ছেলে।

পুলিশ সুপার এআরএম আলিফ আরও জানান, আবু তাহের একজন আদম ব্যাপারী। মঙ্গলবার (৯ আগস্ট) তার স্বীকারোক্তি অনুযায়ী ৩০ লাখ টাকা উদ্ধার করা হয়। ১৫ লাখ টাকা আমির ইন্টারন্যাশনাল ব্যাংক হিসাবে জমা আছে।

অবশিষ্ট দুই কোটি ৮০ লাখ টাকা উদ্ধারে ও প্রকৃত ঘটনা উদ্ঘাটনে পিবিআই তৎপরতা চালাচ্ছে বলেও জানান তিনি।

এক মাস আগে খোয়া যাওয়া সোয়া তিন কোটি টাকা সোনালী ব্যাংক গাইবান্ধা শাখার ম্যানেজার জাহিদুল ইসলাম গোপনেই সমাধানের চেষ্টা করে ব্যর্থ হন। পরে গাইবান্ধা সদর থানায় একটি মামলা করেন। এরই পরিপ্রেক্ষিতে বুধবার (১০ আগস্ট) মামলার তদন্তভার গ্রহণ করে পিবিআই।

Place your advertisement here
Place your advertisement here