• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব রক্ষা পেত- প্রধানমন্ত্রী দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর ‘গণতান্ত্রিক রীতিনীতি না মানলে জনগণই বিএনপিকে প্রতিহত করবে’ লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির দুই নেতা কারাগারে

বাবার কবরের পাশে শায়িত ‘গরিবের ডাক্তার’ বুলবুল

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ মার্চ ২০২২  

Find us in facebook

Find us in facebook

বাবার কবরের পাশে শায়িত হলেন গরিবের ডাক্তার খ্যাত দন্ত চিকিৎসক আহমেদ মাহী বুলবুল। সোমবার সকালে ঢাকা থেকে মরদেহ বহনকারী ফ্রিজিয়ান অ্যাম্বুললেন্সটি রংপুর নগরীর রামপুরা ভগিবালা পাড়ার নিজ বাড়িতে পৌঁছালে হৃদয় বিদারক অবস্থার সৃষ্টি হয়। এ সময় কান্নায় ভেঙে পড়েন আত্মীয় স্বজনরা। প্রিয় বুলবুলকে শেষ বারের মতো দেখতে ছুটে আসেন এলাকাবাসী ও বন্ধুরা।

বাদ জোহর রামপুরা জামে মসজিদে অনুষ্ঠিত জানাজায় বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক মানুষ অংশ নেয়।

নিহতের ছোট ভাই বুকুল জানান, সকালে বড় ভাইয়ের মরদেহ আনা হয়। পরে গোসল করিয়ে অ্যাম্বুলেন্সে রাখা হয়। বাদ জোহর রামপুরা জামে মসজিদে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে বাবা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ’র কবরের পাশে তাকে দাফন করা হয়েছে।

এর আগে সকালে এক সংবাদ সম্মেলনে সন্তান হত্যার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তি চেয়েছেন ঢাকায় দুর্বৃত্তদের হামলায় নিহত গরিবের ডাক্তার-খ্যাত দন্ত চিকিৎসক আহমেদ মাহি বুলবুলের মা বুলবুলি বেগম। তিনি বুলবুলের সন্তানের পড়ালেখার দায়িত্ব সরকারকে নেওয়ার অনুরোধ জানান। এ সময় তিনি বুলবুলের সন্তান কোলে নিয়ে কান্নায় ভেঙে পড়েন।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, ঢাকায় থাকলেও নিয়মিত পরিবারের খোঁজ-খবর রাখতেন বুলবুল। রংপুরে মায়ের কাছে টাকা পাঠাতেন তার সন্তানদের দুধ কিনতে। পাঠানো টাকায় দুধ কিনে ঢাকায় পাঠানো হতো প্রতিনিয়ত। শনিবার (২৬ মার্চ) রাত সাড়ে ১০টার দিকেও মায়ের কাছে দুই হাজার টাকা পাঠিয়েছিলেন। দু’-একদিনের মধ্যে বাড়িতে এসে গরুর দুধ নিয়ে যাওয়ার কথা ছিল তার। কিন্তু মায়ের কাছে আর ফেরা হলো না বুলবুলের।

দুই ভাই ও এক বোনের মধ্যে সবার বড় ছিলেন বুলবুল। ১৯৯৭ সালে রংপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করে ঢাকার মগবাজারে একটি বেসরকারি ডেন্টাল কলেজে ভর্তি হন। সেখান থেকে পড়াশোনা শেষ করে প্র্যাকটিস শুরু করেন বুলবুল।

২০০৮ সালে দিনাজপুরে বিয়ে করেন তিনি। স্ত্রী ও সন্তানদের নিয়ে শেওড়াপাড়ায় বাসা ভাড়া নিয়ে থাকতেন। সামী নামে দেড় বছর বয়সী ছেলে ও আয়ন নামে ৬ বছরের মেয়ে রয়েছে বুলবুলের।

Place your advertisement here
Place your advertisement here