• শুক্রবার   ১৯ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ২০ মুহররম ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
আমাদের বিচার চাইতেও বাধা দেওয়া হয়েছে: প্রধানমন্ত্রী ত্রিভুজ প্রেমের কারণে জীবন দিতে হলো সানজিদাকে: পুলিশ জামানতবিহীন গুচ্ছভিত্তিক ঋণ দেওয়ার নির্দেশ একদিনে ৮ কোটি ডলার বিক্রি করল বাংলাদেশ ব্যাংক কমতে পারে জ্বালানি তেলের দাম

শহীদ ক্যাপ্টেন শেখ কামালের আবক্ষ ভাস্কর্য উদ্বোধন    

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৮ মার্চ ২০২২  

Find us in facebook

Find us in facebook

চট্টগ্রাম সেনানিবাসস্থ দি ইস্ট বেংগল রেজিমেন্টাল সেন্টার (ইবিআরসি) -এ গতকাল রবিবার বিকেলে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের আবক্ষ ভাস্কর্য উদ্বোধন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। আইএসপিআর জানায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামাল মুক্তিযুদ্ধ চলাকালীন ১৯৭১ সালের ৯ অক্টোবর প্রথম বাংলাদেশ ওয়ার কোর্সের সদস্য হিসেবে ১ম ইস্ট বেংগল রেজিমেন্ট তথা সিনিয়র টাইগার্স -এ কমিশন লাভ করেন।

স্বাধীনতা যুদ্ধ চলাকালীন সিনিয়র টাইগার্স থেকে ক্যাপ্টেন শেখ কামাল মুক্তিবাহিনীর সর্বাধিনায়ক জেনারেল এম এ জি ওসমানী এর এডিসি হিসেবে দায়িত্ব পালন করেন, যা ইস্ট বেংগল রেজিমেন্টের জন্য বিরল সম্মান ও গর্বের বিষয়।

বাংলাদেশ সেনাবাহিনীর গৌরবোজ্জ্বল, সর্বপ্রথম এবং সর্ববৃহৎ প্রশিক্ষণ সেন্টার ইবিআরসির প্রশিক্ষণ ও একাডেমিক কার্যক্রমে গতিশীলতা আনার লক্ষ্যে বর্তমান সরকারের অনুমোদনক্রমে একটি দৃষ্টিনন্দন ও পূর্ণাঙ্গ একাডেমিক ভবন নির্মাণ করা হয়, যার নামকরণ করা হয় শেখ কামাল কমপ্লেক্স।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৭ সালের ২৭ অক্টোবর এই ভবনের উদ্বোধন করেন। এরই ধারাবাহিকতায়, ইস্ট বেংগল রেজিমেন্টের সূর্য সন্তান শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতি গভীর শ্রদ্ধা এবং তাঁর অবদানের স্বীকৃতি স্বরূপ এই ভবনের সামনে তাঁর একটি আবক্ষ ভাস্কর্য স্থাপন করা হয়েছে।

গতকাল উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জিওসি আর্টডক, ভিসি বিইউপি, এবং জিওসি ২৪ পদাতিক ডিভিশনসহ ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা।

জলসিঁড়ি পাবলিক স্কুল ও কলেজ উদ্বোধন: সেনাবাহিনী প্রধান গতকাল দুপুরে ঢাকার পূর্বাচলে জলসিঁড়ি আবাসন প্রকল্প এলাকায় জলসিঁড়ি পাবলিক স্কুল ও কলেজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। এ সময় তিনি শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য বিদ্যালয়টিকে একটি বাস উপহার দেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ, কোয়াটার মাস্টার জেনারেল, জিওসি লজিস্টিকস এরিয়াসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা, বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী এবং অভিভাবকরা। সেনাবাহিনী পরিচালিত ৬২টি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের মধ্যে ৬২তম এ প্রতিষ্ঠানটি ১৩৫ কাঠা জমির ওপর নির্মিত ৯৫ হাজার স্কয়ার ফিটের সাত তলা বিশিষ্ট একটি শিক্ষা প্রতিষ্ঠান। এ বিদ্যালয়ের ধারণ ক্ষমতা দুই হাজার শিক্ষার্থী। গত ১ জানুয়ারি বিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম শুরু করা হয়।
কে/

Place your advertisement here
Place your advertisement here