• রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৮

  • || ২১ রবিউস সানি ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
প্রধানমন্ত্রীর নির্দেশে দ্রুত বিদ্যুৎ পাচ্ছে চরের অবশিষ্ট মানুষ রংপুরে ট্রাকচাপায় ৩ নারী শ্রমিক নিহত তৃতীয় ধাপে এক হাজার ইউপিতে ভোটগ্রহণ চলছে বিএনপির শেষ সম্বল খালেদা জিয়ার অসুস্থতার রাজনীতি `নতুন প্রজন্মের জন্য গবেষণায় প্রণোদনা অব্যাহত রাখতে হবে`

বাংলাবান্ধা বন্দরে চালবাহী ট্রাকে আগুন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২১  

Find us in facebook

Find us in facebook

পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দরে চালবোঝাই একটি ভারতীয় ট্রাকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রবিবার দুপুরে বন্দরের ভেতরে চাল খালাসের অপেক্ষায় থাকা ট্রাকটিতে আকস্মিক আগুন ধরে যায়। এতে ট্রাক চালক মিঠু রায় (৪৩) কিছুটা আহত হন। পরে তাকে ভারতে পাঠিয়ে দেওয়া হয়। কয়েকটি চালের বস্তার আংশিক পুড়ে যায়।

এ সময় বন্দরের কর্মচারী ও শ্রমিকরা অগ্নিনির্বাপক যন্ত্রের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছায়। তবে কিভাবে ট্রাকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তা নিশ্চিত করে বলতে পারছে না কেউ।

তেতুঁলিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল্লাহ বলেন, আমরা ট্রাকচালক ও স্থানীয়ভাবে জানতে পেরেছি মিঠু রায় নামের ওই ট্রাকচালক ট্রাকে বসে স্টোভে রান্নার কাজ করছিলেন। সেখান থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে আমরা ধারণা করছি। আগুনে পুড়ে আনুমানিক এক লাখ টাকা পরিমাণের ক্ষতি হয়েছে। প্রায় পাঁচ লাখ টাকার চাল উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে বন্দর কর্তৃপক্ষ বা আমদানীকারক প্রতিষ্ঠান তদন্তের আবেদন করলে আমরা তদন্তে কাজ করবো।

আমদানীকারক আব্দুস সামাদ পুলক বলেন, ১০০ মেট্রিক টন চাল ভারত থেকে আমদানি করেছি। চালবাহী তিনটি ট্রাকের মধ্যে দুটি ট্রাক বুধবার বাংলাবান্ধা স্থলবন্দরে পৌঁছায়। বাকি আরেকটি ট্রাক বন্দরে না আসায় বন্দর কর্তৃপক্ষ চালগুলো আনলোড করতে দেয়নি। তীব্র গরমের মধ্যে দুপুরে একটি ট্রাকে আকস্মিক আগুন ধরে যায়।

বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেডের ইনচার্জ আবুল কালাম আজাদ জানান, আমরা ধারণা করেছি ট্রাকের সামনের অংশে সর্ট সার্কিটের কারণে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ট্রাকটির সামনের অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। অগ্নিনির্বাপক যন্ত্রের সাহায্যে দ্রুত আগুন নিয়ন্ত্রণে নেওয়ায় ট্রাকে থাকা চালের তেমন কোন ক্ষতি হয়নি। কিভাবে আগুন লাগলো তা আমরা তদন্ত করে দেখবো।

Place your advertisement here
Place your advertisement here